ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ায় চুরির অভিযোগে মার্কিন সেনাসদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মে ৭, ২০২৪
রাশিয়ায় চুরির অভিযোগে মার্কিন সেনাসদস্য গ্রেপ্তার

রাশিয়ার বন্দরনগরী ভ্লাদিভস্তকে এক মার্কিন সেনাসদস্যকে গ্রেপ্তার করেছে স্থানীয় কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে চুরি এবং বান্ধবিকে মারধরের অভিযোগ আনা হয়েছে।

  

৩৪ বছর বয়সী এ সেনার নাম স্টাফ সার্জেন্ট গর্ডন ব্ল্যাক। তিনি দক্ষিণ কোরিয়ায় কর্মরত ছিলেন এবং সেখানেই এক রাশিয়ান নারীর সঙ্গে সম্পর্কে জড়ান এই সেনা। মার্কিন কর্তৃপক্ষ জানিয়েছে, ব্ল্যাক বিবাহিত এবং ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রের টেক্সাসের ফোর্ট ক্যাভাজসের বাড়িতে ফিরার প্রক্রিয়া চলছিল তার, কিন্তু তিনি তার ঊর্ধ্বতনদের না জানিয়ে রাশিয়ায় বান্ধবির সঙ্গে দেখা করতে চলে যান।

ঘটনার বিবরণে রাশিয়ার স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ব্ল্যাক দক্ষিণ কোরিয়ায় থাকার সময় তার ওই বান্ধবির সঙ্গে ঝগড়া চলছিল পরে সেই নারী ভ্লাদিভস্তকে চলে আসলে ব্ল্যাক সেখানে তার সঙ্গে দেখা করতে আসেন। তিনি সেখানে কিছু সময় থাকার পর তাদের মধ্যে আবারও ঝগড়া হলে ব্ল্যাক ওই নারীকে মারধর করেন এবং চলে যাওয়ার সময় ২ লাখ রুবেল কয়েকটি মদের বোতল চুরি করে নিয়ে যান। খবর আরটি 
 
মার্কিন সেনাবাহিনীর মুখপাত্র সিনথিয়া স্মিথ এক বিবৃতিতে জানিয়েছেন, কনস্যুলার সম্পর্কের ভিয়েনা কনভেনশন অনুযায়ী অপরাধমূলক আটকের বিষয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরকে অবহিত করেছে রাশিয়ান ফেডারেশন, ব্ল্যাক বর্তমানে স্টেট ডিপার্টমেন্টের কাছ থেকে কনস্যুলার সেবা পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।