ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

আন্তর্জাতিক

শ্রীলঙ্কা হামলার পর সমুদ্রসীমায় নজরদারি বাড়িয়েছে ভারত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-২২-০৪ ০৮:০৪:০৯ পিএম
শ্রীলঙ্কা হামলার পর সমুদ্রসীমায় নজরদারি বাড়িয়েছে ভারত শ্রীলঙ্কা হামলার ধ্বংসাবশেষ, ছবি: সংগৃহীত

ঢাকা: ভয়াবহ শ্রীলঙ্কা হামলার পর নজরদারি বাড়াচ্ছে পার্শ্ববর্তী দেশগুলো। হামলাকারীরা যেনো অন্য কোনো দেশে সুযোগ না পায়, সেজন্য শ্রীলঙ্কার সঙ্গে যার যার সীমানার নিরাপত্তা বাড়ানোয় উদ্বিগ্ন অন্যান্য দেশ। ইতোমধ্যেই ভারত সে উদ্যোগ গ্রহণও করেছে। দেশটি শ্রীলঙ্কার সঙ্গে সমুদ্রসীমা বরাবর উচ্চ সতর্কতা জারি করেছে।

ভারতের কোস্ট গার্ড সে সীমায় কড়া সতর্ক অবস্থানে রয়েছে।

সোমবার (২২ এপ্রিল) ভারতীয় কোস্ট গার্ডের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, শ্রীলঙ্কা থেকে আত্মঘাতী বোমা হামলার যেকোনো অপচেষ্টা মোকাবিলায় দেশটির সঙ্গে সমুদ্রসীমায় জাহাজ এবং সামুদ্রিক নজরদারি এয়ারক্রাফট ‘ডরনিয়ার’ মোতায়েন করেছে ভারত।

টুইটে তিনি বলেন, ঘটনাটির নজর রাখছে ভারত।

এদিকে, শ্রীলঙ্কায় হামলা যে বিদেশি কারও সংশ্লিষ্টতায়ই হয়েছে, সে বিষয়ে নিশ্চিত করেছেন শ্রীলঙ্কান মন্ত্রিপরিষদের মুখপাত্র রাজিথা সেনারত্নে। তিনি জানিয়েছেন, এই পরিকল্পিত সিরিজ বোমা হামলায় আন্তর্জাতিক নেটওয়ার্ক জড়িত আছে, তা না হলে হামলাগুলো সফল হতে পারতো না।

রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও এর আশপাশের তিনটি গির্জা এবং চারটি হোটেলসহ আটটি স্থানে ভয়াবহ বোমা হামলায় এ পর্যন্ত ২৯০ জন নিহত হয়েছেন। আহত আছেন আরও চার শতাধিক। এছাড়া নিহত সংখ্যা বাড়ছেই। তবে এ হামলার দায় স্বীকার করেনি এখনও কেউ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa