bangla news

শ্রীলঙ্কার বোমা হামলায় নিহতদের মধ্যে বিদেশি ৩৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২১ ৩:০১:১১ পিএম
হামলার ধ্বংসাবশেষ, ছবি: সংগৃহীত

হামলার ধ্বংসাবশেষ, ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কার তিন গির্জা ও তিন হোটেলে ভয়াবহ সিরিজ বোমা বিস্ফোরণে যে ১৫৬ জন নিহত হয়েছেন, তার মধ্যে ৩৫ জন বিদেশি বলে জানিয়েছেন দেশটির সরকারি কর্মকর্তারা। এছাড়া ঘটনাটিতে নিহত সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছেই।

দেশটির হাসপাতালের একটি সূত্র আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছে, নিহত বিদেশি ৩৫ জনের মধ্যে আমেরিকান, ব্রিটিশ এবং ডাচ নাগরিক রয়েছেন। এছাড়া আহতদের মধ্যেও শতাধিক বিদেশি রয়েছেন বলে সূত্রটি নিশ্চিত করেছে।

রোববার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৮টার দিকে দেশটির রাজধানী কলম্বো এবং পরে এর আশপাশের গির্জা এবং অভিজাত হোটেলে বোমা হামলা হয়।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, রোববার খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপন করা হচ্ছিল গির্জাগুলোতে। এরইমধ্যে কলম্বোর সেন্ট অ্যান্থনি গির্জায় বোমা হামলা হয়। 

এর আধাঘণ্টার মধ্যেই রাজধানী থেকে ৩০ কিলোমিটার দূরের সেন্ট সেবাস্টিন গির্জা ও ২৫০ কিলোমিটার দূরে বাট্টিকালোয়ার জিওন গির্জায়ও বোমা হামলা হয়।

প্রায় এক সঙ্গে ছয়টি জায়গায় ভয়াবহ এ হামলার দায় স্বীকার করেনি এখনও কেউ। তবে তীব্র নিন্দা জানিয়ে হামলাটি জঘন্য বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে।

ঘটনাটি নিয়ে তাৎক্ষণিক নিরাপত্তা বাহিনীর প্রধান, মন্ত্রী ও উপদেষ্টাদের সঙ্গে নিজের বাস ভবনে জরুরি বৈঠকেও বসেন তিনি।

এদিকে, বিস্ফোরণে আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় রক্ত দিতে দেশটির জাতীয় ব্লাড ব্যাংকে ভিড় করেছেন সাধারণ মানুষ। বেশ আগ্রহের সঙ্গে তারা রক্ত দিচ্ছেন বলে টুইটারে তাদের প্রশংসা করেছেন শ্রীলঙ্কান সাংবাদিক জহরা ইমতিয়াজ। রক্ত দেওয়ার ব্যাপারে তিনি বলেছেন, কী সুন্দর মানবিকতা!

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-21 15:01:11