ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ব্যাংককে বহুতল ভবনে আগুন, লাফিয়ে পড়ে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
ব্যাংককে বহুতল ভবনে আগুন, লাফিয়ে পড়ে নিহত ৩

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে বিশ্বের অন্যতম বৃহৎ শপিং কমপ্লেক্স সেন্ট্রাল ওয়ার্ল্ডে অগ্নিকাণ্ড ঘটেছে। প্রাণে বাঁচতে বহুতল এ ভবন থেকে লাফিয়ে পড়ে নিহত হয়েছেন তিনজন। আহত হয়েছেন আরও সাতজন।

বুধবার (১০ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৫টা ৪০ মিনিটে ৫৭ তলাবিশিষ্ট সেন্টারা গ্র্যান্ড অ্যাট সেন্ট্রাল ওয়ার্ল্ড হোটেল লাগোয়া ওই ভবনে এ অগ্নিকাণ্ড ঘটে।

সেন্ট্রাল ওয়ার্ল্ড তাদের ফেসবুক পোস্টে বলেছে, ভবনের অষ্টম তলার একটি ভেন্টিলেশন ডাক্ট (বায়ু নির্গমণের নালী) থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ার পর আগুন ধরে যায়।

তবে আধঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন দমকলকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিকাণ্ডের সময় অষ্টম তলা থেকে দু’জনকে লাফিয়ে পড়তে দেখেছেন তারা। পরে নিচে থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। কালো ধোঁয়া ছড়িয়ে পড়ার সময় ওই ভবনে বিস্ফোরণের শব্দও শোনা যায়।

অগ্নিকাণ্ডের পরপরই ব্যাংকের মেয়র অশ্বিন কংমুয়াং ওই ভবন বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন। তবে অগ্নিকাণ্ড ঘিরে পর্যটকদের সমাগমস্থল রামা-আই ও রাচড়াম্রি রোডে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।