ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘ডিম বালক’কে মারধরের অভিযোগ থেকে রেহাই পেলেন সেই সিনেটর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
‘ডিম বালক’কে মারধরের অভিযোগ থেকে রেহাই পেলেন সেই সিনেটর বর্ণবাদী সিনেটর ফ্রেসার অ্যানিংয়ের মাথায় ডিম ভাঙছে কিশোর, ছবি: সংগৃহীত

ঢাকা: নিজের মাথায় ডিম ভাঙার জেরে ‘ডিম বালক’ হিসেবে পরিচিত এক কিশোরকে মারধরের অভিযোগ থেকে রেহাই পেয়েছেন অস্ট্রেলিয়ান সেই বর্ণবাদী সিনেটর ফ্রেসার অ্যানিং। কেননা, কুইন্সল্যান্ড অঙ্গরাজ্যের এই সিনেটর অত্মরাক্ষার্থেই ডিম বালককে মারধর করেছিলেন বলে দেশটির পুলিশ জানিয়েছে।

মঙ্গলবার (০৯ এপ্রিল) বিতর্কিত সিনেটর ফ্রেসার অ্যানিংয়ের বিরুদ্ধে কোনো গুরুতর অভিযোগ না আনার সিদ্ধান্তের কথা জানায় কর্তৃপক্ষ।

আরও পড়ুন>> বর্ণবাদী সেই সিনেটরের মাথায় ডিম ভাঙলো কিশোর

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে বর্বরোচিত হামলার পর মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন ফ্রেসার অ্যানিং।

এর জেরে ক্ষুব্ধ হয়ে তার মাথায় প্রকাশ্যে ডিম ভেঙেছিল ১৭ বছরের কিশোর। পরে সে পরিচিত হয়ে যায় ডিম বালক নামে।

বিবৃতিতে পুলিশ বলছে, পরিস্থিতি মূল্যায়ন করে দেখা গেছে, আত্মরক্ষার্থেই ওই কিশোরকে মারধর করেছিলেন ৬৯ বছর বয়সী সিনেটর। এটি গুরুতর কোনো অপরাধ নয়।

ডিম নিক্ষেপের ঘটনায় ওই কিশোরকেও শুধু সতর্ক করেই ছেড়ে দেওয়া হচ্ছে। তার বিরুদ্ধেও কোনো অভিযোগ আনা হবে না।

তবে পুলিশ এখনও ওই ব্যক্তিকে খুঁজছে, যে ব্যক্তি কিশোরকে মাটিতে ফেলে বারবার লাথি মেরেছিলেন।

সংবাদমাধ্যম বলছে, দু’টি মসজিদে সন্ত্রাসী হামলায় অর্ধশত মুসল্লি নিহত হওয়ার ঘটনায় অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মুসলিম অভিবাসীদের দায়ী করে বক্তব্য দিয়েছিলেন ‘উগ্রপন্থী’ সিনেটর ফ্রেসার অ্যানিং। এরপর থেকেই তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি।

এদিকে, এ মন্তব্যের জন্য এখনও ক্ষমা চাননি ফ্রেসার অ্যানিং। যদিও তার পদত্যাগ দাবি করে একটি পিটিশনে স্বাক্ষর করেছেন প্রায় ১৪ লাখ মানুষ।

একটি ভয়ংকর হামলায় ভুক্তভোগীদের বিনা কারণে দোষারোপ এবং সবাইকে বিব্রত করার জন্য ফেসার অ্যানিংয়ের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন লাখ লাখ মানুষ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad