ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নামে ‘চৌকিদার’ যোগ করলেন নরেন্দ্র মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
নামে ‘চৌকিদার’ যোগ করলেন নরেন্দ্র মোদী টুইটারে নামের আগে ‘চৌকিদার’ যোগ করলেন নরেন্দ্র মোদী, ছবি: প্রধানমন্ত্রীর আইডি থেকে নেওয়া

ঢাকা: ‘আমিও একজন পাহারাদার বা ম্যায় ভি চৌকিদার’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ক্যাম্পেইন চালু হয়েছে ভারতজুড়ে। আর এর একদিন পরই ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার টুইটার আইডির নাম পরিবর্তন করে ‘চৌকিদার নরেন্দ্র মোদী’ করেছেন।

শুধু তিনিই নন, ক্ষমতাসীন বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহও মোদীকে অনুসরণ করে নিজের টুইটার আইডির নাম পরিবর্তন করে লিখেছেন ‘চৌকিদার অমিত শাহ’।

দেশটির কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, জেপি নাড্ডা, হার্শ বর্ধন এবং ধর্মেন্দ্র প্রধানও দলীয় নেতাদের অনুসরণ করে টুইটারে নিজের নামের আগে চৌকিদার বসিয়েছেন।

এর আগে দেশটির লোকসভা নির্বাচনকে সামনে রেখে শনিবার (১৬ মার্চ) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘ম্যায় ভি চৌকিদার’ ক্যাম্পেইনের উদ্বোধন করেন। এর পরপরই শুরু হয় বিজেপি সমর্থকদের নামের আগে চৌকিদার বসানোর ঝড়।

এপ্রিলের মাঝামাঝিতে শুরু হচ্ছে দেশটির ১৭তম লোকসভা নির্বাচন। এ উপলক্ষে ‘প্রচারণার অংশ’ হিসেবে বিজেপি থেকে নরেন্দ্র মোদীকে দেখিয়ে দিয়ে বলা হচ্ছে আপনাদের পাশে চৌকিদার আছেন।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, এই ‘ম্যায় ভি চৌকিদার’ ক্যাম্পেইনের ধারণা বিজেপির কাছে এসেছে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর দেওয়া বক্তব্য থেকে।

দেশটিতে রাফাল যুদ্ধবিমান কেনা চুক্তি নিয়ে বিতর্ক দেখা দেওয়ার পর দীর্ঘদিন ধরে নরেন্দ্র মোদীকে বারবার ‘চৌকিদার চোর হ্যায়’ বলে মন্তব্য করে আসছিলেন রাহুল গান্ধী। আর কংগ্রেস প্রধানের এ কথাটিকে ‘ইতিবাচক’ বানিয়ে ক্যাম্পেইন চালু করে দিয়েছে বিজেপি।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad