ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

হামলার ভিডিও না ছড়াতে বললেন প্রধানমন্ত্রী জাসিন্ডা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৬ ৩:৫৯:৩৫ এএম
প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডান

প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডান

নিউজিল্যান্ডের ইতিহাসে অন্যতম বর্বরোচিত সন্ত্রাসী হামলার পীড়াদায়ক ভিডিও অনলাইনে না শেয়ার করার বিষয়ে সতর্ক করলেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডান।

ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে সন্ত্রাসী হামলায় ৪৯ জন নিহত হয়েছেন। নূর মসজিদে হামলাকারীদের একজন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত। তার নাম ব্রেন্টন ট্যারেন্ট। ২৮ বছর বয়সী এই হামলাকারী শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদের মৌলবাদী ও জঙ্গি মানসিকতার লোক ছিলেন।

হামলার সময় তিনি ১৭ মিনিট ফেসবুক লাইভ স্ট্রিমিং করেন। যেখানে দেখা গেছে গাড়ি নিয়ে এসে মসজিদে ঢুকে ভিডিও গেমের মতো বাস্ততে নৃশংসভাবে মসজিদে প্রার্থনারতদের উপর গুলি চালাচ্ছেন তিনি। হামলা শেষে পথে সামনে পড়া নারীকেও রেহাই দেননি। রয়েছে শিশুও। রক্তাক্ত এ ভিডিও মুহূর্তে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব প্রচারমাধ্যমে।

শুরু থেকেই প্রচারমাধ্যমে এ ভিডিও দেখানোয় সমালোচনার ঝড় বইছিল। 

নিউজিল্যান্ড পুলিশের এক মুখপাত্র এ ধরনের পীড়াদায়ক মর্মান্তিক হামলা সংশ্লিষ্ট ভিডিও প্রচার করা আপত্তিকর বলে অভিহিত করেন। 

এরপর প্রধানমন্ত্রী নিজেই ভিডিও না ছড়ানোর নির্দেশ দিলেন।

বাংলাদেশ সময়: ০৩৫৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রাইস্টচার্চ মসজিদ হামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-16 03:59:35