ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তুষারপাতে হিমাচল প্রদেশে ১১শ’ সড়ক বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
তুষারপাতে হিমাচল প্রদেশে ১১শ’ সড়ক বন্ধ তুষারপাতের কারণে সড়কে আটকা পড়েছে যান

গত কয়েকদিনের অব্যাহত তুষারপাতে ভারতের হিমাচল প্রদেশে প্রায় ১১শ’ সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া বিভিন্ন এলাকায় পানি সরবরাহ লাইনেও জটিলতা দেখা দিয়েছে।

পরিস্থিতি মোকাবেলায় মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর এরইমধ্যে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। এছাড়া জনগণের জন্য প্রয়োজনীয় সেবা চালু রাখতে সরকারের পক্ষ থেকে ৩৫ কোটি রুপি দেওয়ার কথাও জানিয়েছেন।

এদিকে তুষারপাতের কারণে বন্ধ হয়ে যাওয়া সড়কগুলোতে যান চলাচল স্বাভাবিক রাখতে এরইমধ্যে কার্যক্রম শুরু করেছে কর্তৃপক্ষ। শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) বিকেল নাগাদ বেশ কিছু সড়কে জমে থাকা তুষার সরিয়ে নেওয়া হয়েছে। তবে শনিবারের (০৯ ফেব্রুয়ারি) মধ্যে সব সড়ক যেন যোগাযোগ উপযোগী হয় সে বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

একইসঙ্গে পানি সরবরাহ লাইন ও বিদ্যুৎসংযোগ লাইনের জটিলতা নিরসনে প্রয়োজনীয় জনবল ও যন্ত্রপাতি ব্যবহারের নির্দেশনাও দিয়েছেন মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর। খবর রাখছেন প্রতি মুহূর্তের।

এদিকে আগামী কয়েকদিন তুষারপাত অব্যাহত থাকার তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আর এতে আপেল বাগানের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad