ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

প্যারিসে বেকারিতে বিস্ফোরণে ৪ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১২ ৬:৩৬:৩৩ পিএম
বিস্ফোরণস্থলে উদ্ধার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে

বিস্ফোরণস্থলে উদ্ধার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে

ফ্রান্সের রাজধানী প্যারিসের কেন্দ্রস্থলে একটি বেকারিতে বিস্ফোরণের ঘটনায় অন্তত ৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন উদ্ধারকর্মী, দুইজন বেসামরিক নাগরিক। এছাড়া ওই ঘটনায় আহত হয়েছেন আরো ৩৬ জন।

শনিবার (১২ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ ওই ঘটনাকে বেকারিটির গ্যাস সংযোগের জটিলতা থেকে সৃষ্ট বলে প্রাথমিক ধারণা করছে পুলিশ।

বিস্ফোরণে ‘হুবার্ট’ নামের বেকারিটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। সামনে থাকা বেশ কয়েকটি গাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে। উড়ে গেছে আশপাশের ভবনের কাঁচ।

ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফি কাসনার। এছাড়া সেখানে গিয়েছেন প্রধানমন্ত্রী এদোয়ার্দো ফিলিপ।

এ বিষয়ে প্রকাশিত সংবাদে দেখা যায়, বেকারির সামনে পড়ে আছে ক্ষতিগ্রস্ত গাড়ি, আকাশে উড়ছে ধোঁয়া, তার মধ্যেই কর্মীরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

গত নভেম্বরে প্যারিসে অনুষ্ঠিত জলবায়ু সম্মেলনের প্রাক্কালে রাজধানী ও ফ্রান্সের বিভিন্ন শহরে পুলিশের সঙ্গে বামপন্থি পরিবেশ কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে সে সময় থেকে শহরজুড়ে পুলিশের ব্যাপক উপস্থিতি রাখা হয়। বিস্ফোরণের সময় শহরজুড়ে প্রায় ৮০ হাজার পুলিশ কাজ করছিলেন। তবে ওই ঘটনার সঙ্গে বিস্ফোরণের কোনো সম্পৃক্ততা নেই বলে ধারণা করছে পুলিশ।

বিস্ফোরণের শব্দে ঘুম থেকে উঠে রাস্তায় নেমে আসা এক বাসিন্দা জানান, শুধু আমি নই, ভবনের সব বাসিন্দা রাস্তায় চলে আসেন। এতে পাশের একটি থিয়েটারও ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-01-12 18:36:33