ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

প্যারিসের প্রাণকেন্দ্রে ‘গ্যাস বিস্ফোরণ’, বহু আহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১২ ৪:১৭:৩৯ পিএম
বিস্ফোরণের পর উদ্ধার কাজ চালাচ্ছেন কর্মীরা

বিস্ফোরণের পর উদ্ধার কাজ চালাচ্ছেন কর্মীরা

ফ্রান্সের রাজধানী প্যারিসের কেন্দ্রস্থলে একটি বেকারির গ্যাস সংযোগের জটিলতা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।তবে নিহদের কোনো তথ্য জানা যায়নি।

এছাড়া বিস্ফোরণে ওই বেকারির সামনে থাকা বেশ কয়েকটি গাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে। উড়ে গেছে আশপাশের ভবনের কাঁচ। হঠাৎ এমন বিস্ফোরণের ঘটনায় লোকজন বেশ হতবাক হয়েছেন।

তবে বিস্ফোরণের সময় ‘হুবার্ট’ নামের ওই বেকারিটি তখনও দিনের কার্যক্রম শুরু করেনি বলে স্থানীয় একটি সংবাদ মাধ্যম জানিয়েছে।

শনিবার (১২ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ ওই ঘটনাকে গ্যাস বিস্ফোরণ হিসেবে প্রাথমিক ধারণা করছে পুলিশ। একইসঙ্গে সর্তকতা হিসেবে লোকজনকে ওই এলাকা পরিহার করে চলাচল করতে বলা হয়েছে।

এ বিষয়ে প্রকাশিত সংবাদে দেখা যায়, বেকারির সামনে পড়ে আছে ক্ষতিগ্রস্ত গাড়ি, আকাশে উড়ছে ধোঁয়া, তার মধ্যেই কর্মীরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

গত নভেম্বরে প্যারিসে অনুষ্ঠিত জলবায়ু সম্মেলনের প্রাক্কালে রাজধানী ও ফ্রান্সের বিভিন্ন শহরে পুলিশের সঙ্গে বামপন্থি পরিবেশ কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে সে সময় থেকে শহরজুড়ে পুলিশের ব্যাপক উপস্থিতি রাখা হয়। বিস্ফোরণের সময় শহরজুড়ে প্রায় ৮০ হাজার পুলিশ কাজ করছিলেন। তবে ওই ঘটনার সঙ্গে বিস্ফোরণের কোনো সম্পৃক্ততা নেই বলে ধারণা করছে পুলিশ।

বিস্ফোরণের শব্দে ঘুম থেকে উঠে রাস্তায় নেমে আসা এক বাসিন্দা জানান, শুধু আমি নই, ভবনের সব বাসিন্দা রাস্তায় চলে আসেন। এতে পাশের একটি থিয়েটারও ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-12 16:17:39