bangla news

দেশ ছেড়ে পালালেন ভেনেজুয়েলার বিচারপতি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৭ ১:২৭:৩৩ পিএম
ক্রিস্টিয়ান জেরপা। ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ান জেরপা। ছবি: সংগৃহীত

ঢাকা: ভেনেজুয়েলার সুপ্রিম কোর্টের বিচারপতি ক্রিস্টিয়ান জেরপা দেশ ছেড়ে পালিয়ে যুক্তরাষ্ট্রে গেছেন। একসময় দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর অনুগত ছিলেন তিনি। তবে গত বছর একতরফা নির্বাচনে দ্বিতীয় মেয়াদে মাদুরো প্রেসিডেন্ট হওয়ার প্রতিবাদে দেশ ছাড়েন এই বিচারপতি।

সোমবার (০৭ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে এমনটা জানা গেছে। 

খবরে বলা হয়, ক্রিস্টিয়ান জেরপা যে দেশ ছেড়ে পালিয়েছেন, তা এক বিবৃতিতে নিশ্চিত করেছে দেশটির সুপ্রিম কোর্ট। তবে বিবৃতিতে ক্রিস্টিয়ান জেরপাকে সাবেক বিচারপতি হিসেবে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, যৌন হয়রানির অভিযোগ ওঠায় ক্রিস্টিয়ান জেরপা পালিয়ে গেছেন।

তবে যুক্তরাষ্ট্রে পালিয়ে যাওয়ার পর বিচারপতি ক্রিস্টিয়ান জেরপা একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, গত নির্বাচন সুষ্ঠু ও প্রতিদ্বন্দ্বিতামূলক হয়নি। প্রেসিডেন্ট মাদুরো সুপ্রিম কোর্টকে নিজের পক্ষে ব্যবহার করেন। 

২০১৬ সালে কংগ্রেসে প্রেসিডেন্টের ক্ষমতা নিরঙ্কুশ করতে আইনি বিষয়গুলো লেখার ক্ষেত্রে আদালতে মাদুরোর পক্ষে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ভূমিকা পালন করেন জেরপা।

কিন্তু বছর ঘুরতেই যুক্তরাষ্ট্রের মিয়ামির একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে জেরপা বলেন, সুপ্রিম কোর্ট সরকারের লেজুড়বৃত্তি করেন। প্রেসিডেন্ট বলে দেন বিচারপতিকে কোন মামলায় কী রায় দিতে হবে। 

‘আর গত নির্বাচনের সময় ও এর ফল নিয়ে কোনো সমালোচনা করিনি। কারণ আমি আমি পরিবার নিয়ে নিশ্চিন্তে যুক্তরাষ্ট্রে আসতে চেয়েছিলাম,’ বলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৯
এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   আন্তর্জাতিক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-01-07 13:27:33