bangla news

জন্মসনদ কপালে সেঁটে আমি চলতে পারি না: ওবামা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-৩০ ১:০০:২৬ এএম

রক্ষণশীল শত্রুরা তাঁর জন্মস্থান ও ধর্মবিশ্বাস নিয়ে অনলাইনে ভুল তথ্য ছড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি আরও অভিযোগ করেন, তাঁকে মুসলিম হিসেবে বানোয়াট গল্পও ছড়ানো হচ্ছে।

ওয়াশিংটন: রক্ষণশীল শত্রুরা তাঁর জন্মস্থান ও ধর্মবিশ্বাস নিয়ে অনলাইনে ভুল তথ্য ছড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি আরও অভিযোগ করেন, তাঁকে মুসলিম হিসেবে বানোয়াট গল্পও ছড়ানো হচ্ছে।

রোববার নিউ অরলিয়ান্সে একটি সাাৎকারে তিনি বলেন, “নতুন সংবাদ মাধ্যমের যুগে ভুল তথ্য ছড়ানোর একটি নেটওয়ার্ক রয়েছে যারা নিরবচ্ছিন্নভাবে বানোয়াট গল্প তৈরি করে।”

তিনি আরও বলেন, “আমি যদি সব সময়ই এটা নিয়েই ব্যস্ত থাকি, তাহলে আমি তাদের সঙ্গে পারব না। আমি আমার কপালে সব সময় জন্মসনদ সেঁটে নিয়ে ঘুরতে পারব না।”

তিনি এও বলেন, “যেসব গুজব চারপাশে ছড়াচ্ছে আমি তা নিয়ে উদ্বিগ্ন নই।”

গত মাসে প্রকাশিত একটি জরীপে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের ১৮ শতাংশ নাগরিক মনে করে ওবামা একজন মুসলিম। মাত্র এক-তৃতীয়াংশ মনে ওবামা একজন খ্রিস্টান। ৪৩ শতাংশ লোক ওবামার ধর্মবিশ্বাস সম্পর্কে কিছু জানেন না। ওবামার বিরোধীরা মনে করে, ওবামার জন্মস্থান কেনিয়া, হাওয়াই নয়।

নিউ ইয়র্কের গ্রাউন্ড জিরোতে একটি মসজিদ ও কমিউনিটি সেন্টার নির্মাণ বিষয়ে ওবামা তাঁর দ্বিগুণ সমর্থন ব্যক্ত করেন। ওই স্থানেই ২০০১ সালের ১১ সেপ্টেম্বর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছিলো। তিনি বিতর্কিত ওই প্রকল্প থেকে তাঁর সমর্থন ফিরিয়ে নেওয়ার কথা অস্বীকার করেন।

ওবামা বলেন, “আমি অন্য ধর্মের মানুষের অনুভূতিকে শ্রদ্ধা করি।”

বাংলাদেশ স্থানীয় সময়: ১০৪৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-30 01:00:26