ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আন্তর্জাতিক

রোহিঙ্গা নির্যাতনের দায় কার, সুচিকে যুক্তরাষ্ট্র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
রোহিঙ্গা নির্যাতনের দায় কার, সুচিকে যুক্তরাষ্ট্র যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট ও মিয়ানমার নেত্রী অং সান সুচির বৈঠক, ছবি: সংগৃহীত

ঢাকা: সিঙ্গাপুরে মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট ও মিয়ানমার নেত্রী অং সান সুচির মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আর এই বৈঠকের আগে সুচির সঙ্গে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের নির্যাতনের কারণে দেশটির সেনাবাহিনীর সমালোচনা করেছেন।

বুধবার (১৪ নভেম্বর) তাদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকের আগে মাইক পেন্স সুচির কাছে জানতে চান যারা রোহিঙ্গা সহিংসতার সৃষ্টি করেছেন, তাদের দায়ী করা হবে কি-না।

সিঙ্গাপুরে তাদের এ প্রাইভেট বৈঠক করার আগে তারা সংবাদমাধ্যমের সঙ্গে একটি সম্মেলনে বসেন। সেখানে সুচিকে মাইক পেন্স বলেন, বিনা কারণে সাত লাখ রোহিঙ্গাকে নির্যাতন-নিপীড়ন করে বাংলাদেশে পাঠিয়েছে মিয়ানমার সেনাবাহিনী। আমি আপনার কাছে এর প্রতিক্রিয়া শুনতে আগ্রহী; এ সহিংসতার জন্য কাকে দায়ী করা হবে।

তিনি বলেন, গণহত্যা, নির্যাতন-অত্যাচারসহ লাখ লাখ মুসলিম রোহিঙ্গাদের দেশ থেকে বিতাড়িত করা হয়েছে। দুঃখ-কষ্টে দিন পার করছেন তারা। এর জন্য কাদের দায় দেবেন সুচি, সেটা জানতে তিনি উদগ্রীব।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa