ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারত-পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
ভারত-পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক বাতিল

ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে পাকিস্তানের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক বাতিল করেছে ভারত। জম্মু-কাশ্মীরে ‘সন্ত্রাসীরা’ ভারতের তিন পুলিশ কর্মকর্তাকে তুলে নিয়ে হত্যার ঘটনার পর বৈঠকটি বাতিল করা হয়েছে।

এ বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, দায়িত্ব নেওয়ার প্রথম কয়েক মাসের মধ্যেই ইমরান খানের আসল রূপ বেরিয়ে গেলো। এমন পরিস্থিতিতে আলোচনা চালিয়ে যাওয়ার কোনো ‘অর্থই’ থাকতে পারে না।

আগামী সপ্তাহে জাতিসংঘের সাধারণ অধিবেশনের (ইউএনজিএ) সাইডলাইনে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশির সঙ্গে বৈঠকটি হওয়ার কথা ছিলো।

ইমরান খানের অনুরোধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈঠকের বিষয়ে সম্মতি দেন। তবে এমন পরিস্থিতিতে ‘আলোচনা ও সন্ত্রাস’ একসঙ্গে চলতে পারে না বলে মন্তব্য করেন রবীশ কুমার।

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, শুক্রবার (২১ সেপ্টেম্বর) কাশ্মীরের সোপিয়ান গ্রামের বাড়ি থেকে সন্ত্রাসীরা তিন পুলিশ কর্মকর্তাকে তুলে নিয়ে যায়। এর কয়েক ঘণ্টা পর স্পেশাল ওই তিন পুলিশ কর্মকর্তার গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।