ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নাজিবের বিরুদ্ধে আরও ২৫ অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
নাজিবের বিরুদ্ধে আরও ২৫ অভিযোগ নাজিব রাজাক

ঢাকা: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে আনা হচ্ছে নতুন আরও ২৫টি দুর্নীতির অভিযোগ। যার সঙ্গে এক মালয়েশিয়া ডেভেলপমেন্ট বারহাদের (১এমডিবি) সংযোগ রয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, নতুন ২৫টি দুর্নীতির অভিযোগের মধ্যে চারটি ক্ষমতার অপব্যবহার সম্পর্কিত। আর বাকি ২১টি ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে অর্থ পাচার সম্পর্কিত।

 

এর আগে বুধবার (১৯ সেপ্টেম্বর) দেশটির দুর্নীতি দমন সংস্থা সাবেক এ প্রধানমন্ত্রীকে গ্রেফতার করে। ব্যক্তিগত ব্যাংক অ্যকাউন্টে ৬৮ কোটি ১০ লাখ মার্কিন ডলার পাচারের অভিযোগে তাকে আটক করা হয়। রাষ্ট্রীয় তহবিল ১এমডিবি নিয়ে তদন্তে এ অভিযোগ পাওয়া যায়।

বৃহস্পতিবার পুলিশি জিজ্ঞাসাবাদের পর নাজিব রাজাককে রাজধানী কুয়ালালামপুরের আদালতে হাজির করা হয়।

দেশটির জাতীয় যুগ্ম পুলিশ প্রধান নুর রশিদ ইব্রাহিম বলেন, অর্থ পাচারের অভিযোগের মধ্যে নয়টি অবৈধ আয় সম্পর্কিত, পাঁচটি অবৈধভাবে তহবিল ব্যবহার সম্পর্কিত ও সাতটি অন্যান্য পক্ষে হস্তান্তর সম্পর্কিত।

খবরে বলা হয়, নতুন ২৫ অভিযোগ খুবই গুরুত্বপূর্ণ। কেননা, রাষ্ট্রীয় তহবিল ১এমডিবি থেকে সরাসরি অর্থ পাচারের অভিযোগ এর মধ্যে রয়েছে।

এর আগেও নাজিব রাজাকের বিরুদ্ধে অর্থ পাচার, বিশ্বাস লঙ্ঘন ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয়। তবে বরাবরই এসব অভিযোগ অস্বীকার করে আসছেন এ রাজনীবিদ।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
এএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ