ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মুক্তি পেলেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
মুক্তি পেলেন নওয়াজ শরিফ কারাগার থেকে মুক্তি পাওয়ার পর নওয়াজের গাড়িবহর ঘিরে নেতাকর্মীদের উল্লাস

অবশেষে কারাগার থেকে মুক্তি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। একইসঙ্গে মুক্তি পেয়েছেন তার মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা অবসরপ্রাপ্ত ক্যাপ্টের মোহাম্মদ সাফদার।

বুধবার (১৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে তারা মুক্তি পান।

এর আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাজা স্থগিত করে তাকে মুক্তির আদেশ দেন দেশটির একটি আদালত।

এ আদেশের দুই মাস আগে গত জুলাইয়ে দুর্নীতির দায়ে ১০ বছরের সাজার দণ্ড হয় পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রীর।  কারাদণ্ডাদেশের বিপক্ষে আপিল আবেদনের পর এ রায় দেওয়া হয়। বরাবরই তারা দুর্নীতির অভিযোগ অস্বীকার করে আসছিলেন।  

গত সপ্তাহে মারা যান নওয়াজের স্ত্রী কুলসুম নওয়াজ। ওই সময় নওয়াজ ও তার মেয়েকে প্যারোলে মুক্তি দেওয়া হয়।  

গত ১৩ জুলাই অসুস্থ স্ত্রী কুলসুম বেগমকে দেখে দেশে ফেরার পর গ্রেফতার হন ৬৮ বছর বয়সী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার কন্যা মরিয়ম নওয়াজ (৪৪)।  

লন্ডনে শরিফ পরিবারের ৪টি বিলাসবহুল ফ্ল্যাটের মালিকানা সংক্রান্ত বিষয়ে দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত হন তারা। এই মামলায় বিশেষ আদালত নওয়াজ শরিফকে ১০ বছর ও তার মেয়েকে ৭ বছরের কারাদণ্ড দেয়। তবে তাদের দাবি, লন্ডনে থাকা সম্পত্তি কোনো বেআইনিভাবে কেনা হয়নি। আদালতের রায় ঘোষণার সময় লন্ডনে চিকিৎসারত কুলসুম বেগমের পাশে ছিলেন নওয়াজ ও তার মেয়ে।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
ইএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।