[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

সিরিয়ার আকাশে রাশিয়ান সামরিক প্লেন নিখোঁজ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৮ ১১:৪২:০৭ এএম
প্লেন নিখোঁজ

প্লেন নিখোঁজ

সিরিয়ার ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় একটি রাশিয়ান সামরিক প্লেন নিখোঁজ হয়েছে। আইআই-২০ প্লেনটিতে ১৪ জন আরোহী ছিলেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, চারটি ইসরায়েলি জেট আক্রমণের কারণে রাডারে প্লেনগুলোর খোঁজ মিলছে না।  

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সোমবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ১১টা থেকে প্লেনটির সঙ্গে আর যোগাযোগ করা যাচ্ছে না।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময় রাশিয়ান আইআই-২০ প্লেনটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

খবরে বলা হয়, সিরিয়া উপকূলের ৩৫ কিলোমিটার দূর থেকে আইআই-২০ সামরিক প্লেনটি দেশটির হেমেইমিম সামরিক ঘাঁটিতে যাচ্ছিল। 

রাশিয়ার সংবাদ সংস্থা তাস বলছে, চারটি ইসরায়েলি এফ-১৬ জেটের আক্রমণের পর থেকে রাডার কন্ট্রোলে খোঁজ মিলছে না সামরিক প্লেনটির। একই সময়ে রাশিয়ান রাডার কন্ট্রোল সিস্টেম ওই অঞ্চলে চারটি রকেট লাঞ্চার শনাক্ত করে। 

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, প্লেনের আরোহীরা এখন কীভাবে রয়েছেন, তা বলা যাচ্ছে না। তাদের খোঁজ চলছে। উদ্ধার অভিযান চালানো হচ্ছে। 

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে সাত বছর ধরে গৃহযুদ্ধ চলা সিরিয়াতে দেশটির প্রেসিডেন্ট বাসার আল আসাদের সঙ্গে সামরিক হামলা শুরু করে রাশিয়া। দেশটির গৃহযুদ্ধের বিভিন্ন সংঘর্ষে এখন পর্যন্ত সাড়ে তিন লাখের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। 

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এএইচ/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর রাশিয়া নিখোঁজ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache