ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

শেষ হচ্ছে রাশিয়ার সর্ববৃহৎ সামরিক মহড়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
শেষ হচ্ছে রাশিয়ার সর্ববৃহৎ সামরিক মহড়া রাশিয়ায় ইতিহাসের সবচেয়ে বড় সামরিক মহড়া, ছবি: সংগৃহীত

ঢাকা: এক সপ্তাহ ধরে চলছে রাশিয়ার এ যাবৎকালের সর্ববৃহৎ সামরিক মহড়া। ১১ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে শুরু হওয়া ইতিহাসের সবচেয়ে বড় এ মহড়াটি শেষ হচ্ছে স্থানীয় সময় সোমবার (১৭ সেপ্টেম্বর) দিন শেষে।

রাশিয়ায় ইতিহাসের সবচেয়ে বড় সামরিক মহড়া, ছবি: সংগৃহীতসপ্তাহব্যাপী রাশিয়ার বিস্তীর্ণ এলাকাজুড়ে শুরু হওয়া এই সুবিশাল মহড়ায় প্রতিবেশী বন্ধুরাষ্ট্র এবং অন্যতম পরাশক্তি চীনও অংশ নিয়েছে। সেইসঙ্গে মঙ্গোলিয়া, ভারত এবং পাকিস্তানও যোগ দেয় তাতে।

রাশিয়ায় ইতিহাসের সবচেয়ে বড় সামরিক মহড়া, ছবি: সংগৃহীত‘ভস্টক ২০১৮’ বা ‘পূর্ব ২০১৮’ নামের এই অস্ত্র দেখানোর আয়োজনে রুশ সামরিক বাহিনীর তিন লাখ সদস্য অংশ নেন। সেইসঙ্গে এক হাজার বিমান ও ৩৬ হাজার ট্যাংক অংশ নেয় যৌথ এ সামরিক মহড়ায়। রাশিয়ায় ইতিহাসের সবচেয়ে বড় সামরিক মহড়া, ছবি: সংগৃহীতমহড়াটিতে পিপলস্ লিবারেশন আর্মি থেকে চীন পঠিয়েছিল তিন হাজার ২০০ সৈন্য, ৯০০ কমব্যাট ভেইকেল এবং ৩০টি যুদ্ধবিমান। কিন্তু মঙ্গোলিয়ার সেনা সংখ্যা নিয়ে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। রাশিয়ায় ইতিহাসের সবচেয়ে বড় সামরিক মহড়া, ছবি: সংগৃহীতবাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa