ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

আন্তর্জাতিক

পাকিস্তানে বন্যা: জরুরি হেলিকপ্টার সহায়তা চেয়েছে জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-২৫-০৮ ০১:৩৩:৫৭ এএম
পাকিস্তানে বন্যা: জরুরি হেলিকপ্টার সহায়তা চেয়েছে জাতিসংঘ

ইসলামামাদ: বন্যায় আক্রান্ত পাকিস্তানের আট লাখ মানুষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শুধুমাত্র আকাশ পথেই এসব বিচ্ছিন্ন মানুষের কাছে পৌছানো সম্ভব হচ্ছে।

দুর্গতদের কাছে দ্রুত পৌছার উদ্দেশ্যে জাতিসংঘ মঙ্গলবার আরও  হেলিকপ্টার সহায়তা চেয়েছে।

জাতিসংঘের মানবিক সহায়তা সমন্ময়ের কাজে নিয়োজিত কার্যালয়ের এক বিবৃতিতে বলেছে, বন্যা দূর্গত মানুষের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এদের জীবন রক্ষাকারী ত্রাণ সহায়তা পৌছাঁনোর জন্য ৪০টি হেলিকপ্টার প্রয়োজন।

জাতিসংঘের মানবিক সহায়তা কার্যালয় থেকে আরও বলা হয়েছে, পাকিস্তানের  দণিক্ষাঞ্চলে বন্যায় বহু মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে এখনো দেশটির আট লাখ মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন। যাদের কাছে হেলিকপ্টার ছাড়া পৌছানো সম্ভব নয়।

এদিকে , ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বন্যায় ইতোমধ্যে দুই কোটির মানুষ আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত এক হাজার ৫০০ মানুষ বন্যায় মারাগেছেন।

প্রায় ৫০ লাখ মানুষ তাদের ঘরবাড়ি হারিয়েছে।   সরকার আশঙ্কা প্রকাশ করে বলেছে লাখ লাখ মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হতে পারে। দেশটি খাদ্য ঘাটতির ঝুঁকিতে রয়েছে।

পরবর্তী কয়েকদিনে নদনদীর পানি আরও বাড়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে পাকিস্তান সরকার ।


বাংলাদেশ স্থানীয় সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa