ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

মুম্বাইয়ে ভবনে আগুন: নিহতের বেশির ভাগই নারী 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
মুম্বাইয়ে ভবনে আগুন: নিহতের বেশির ভাগই নারী  মুম্বাইয়ে আগুনে পুড়ে যাওয়া ভবন। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের মুম্বাইয়ে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের মধ্যে বেশির ভাগই নারী। ওই ভবনের রেস্তোরাঁয় জন্মদিনের অনুষ্ঠান উদযাপন করতে গিয়ে পুড়ে মারা গেছেন তারা। 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দিনগত রাতে লোয়ার প্যারেল এলাকার কমলা মিলস নামের বাণিজ্যিক ভবনের ছাদের একটি রেস্তোরাঁয় জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

আর সেখান থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

 

খবরে বলা হয়, স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে ওই রেস্তোরাঁয় আগুনের সূত্রপাত হয়। পরে তা পুরো চারতলা ভবনে ছড়িয়ে পড়ে। এ সময় ছাদের ‘ওয়ান এবাভ’ রেস্তোরাঁয় প্রায় দেড়শো’র বেশি মানুষ ছিলেন।  

খুশবু মেহতা নামে ২৮ বছর বয়সী এক নারী তার জন্মদিন উদযাপন করতে বন্ধু-স্বজনদের নিয়ে সেখানে গিয়েছিলেন। সুলভা অরোরা নামে আরেক চিকিৎসকও ছিলেন সেখানে।  

একটি ভিডিওতে দেখা গেছে, খুশবু মেহতা যে কেকটি কাটছেন সেখানে লেখা রয়েছে, ‘হ্যাপিয়েস্ট বার্থ ডে খুশি’।  

এনডিটিভি জানায়, আগুন লাগার আগমুহূর্তে ওই রেস্তোরাঁয় জন্মদিনের অনুষ্ঠান চলছিল। এ সময় ছুটোছুটি করতে গিয়ে এবং ধোঁয়ায় দম বন্ধ হয়ে ১৪জনের প্রাণহানি ঘটে।  

এরমধ্যে ১১জনই নারী। যাদের বয়স ২০ থেকে ৩০ এর মধ্যে বলে জানা গেছে। এছাড়া আরও কয়েকজন আহত হয়েছেন। কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে পুলিশ।  

বাইরে হতাহতের স্বজনদের উদ্বেগ।  ছবি: সংগৃহীত এদিকে হতাহতের খবর পেয়ে খুশবু মেহতার মরদেহ শনাক্ত করেছেন তার স্বামী।  

আরও পড়ুন>>
>> 
মুম্বাইয়ে ভবনে আগুন, নিহত ১৪

খুশবুর দাদা বলেন, ‘আমার নাতনি মারা গেছে। আজ তার জন্মদিন ছিল। কেউই রেস্তোরাঁটির সুরক্ষা ব্যবস্থা আছে কিনা তা দেখার প্রয়োজন মনে করেনি। সেখানে আগুন নেভানোর কোনো সরঞ্জামাদি ছিল না। স্থানীয় প্রশাসন ও পুলিশও কিছুই করেনি। ’

মুম্বাইয়ে হতাহতের ঘটনায় ভারতের রাষ্ট্রপতি রাম কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক জানিয়েছেন। একই সঙ্গে পরিবার-পরিজনদের প্রতি সমবেদনাও জানিয়েছেন তারা।

এদিকে ঘটনার পর ‘ওয়ান এবাভ’ রেস্তোরাঁ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পত্রিকা মুম্বাই মিরর।  

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa