ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জং-উনের ভাইয়ের মৃত্যুতে এবার উ. কোরিয়ার নাগরিক আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
জং-উনের ভাইয়ের মৃত্যুতে এবার উ. কোরিয়ার নাগরিক আটক ছবি: সংগৃহীত

সন্দেহের তীরটা উত্তর কোরিয়ার দিকেই। তদন্ত চলছে, সেই তদন্তের জেরে এবার নাম হত্যায় আটক হলেন উত্তর কোরিয়ার এক নাগরিক।

মালয়েশিয়া পুলিশ বলছে, শনিবার (১৮ ফেব্রুয়ারি) চতুর্থজন হিসেবে রি জং-চল নামে ৪৬ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ইতোপূর্বে ইন্দোনেশিয়ার এক নারী, মালয়েশিয়ার পুরুষ ও ভিয়েতনামের পাসপোর্টধারী মালয়েশিয়ার এক নারীকে আটক করা হয়। তাদের রিমান্ডেও নেওয়া হয়েছে।

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনের সৎ ভাই কিম জং-নাম (৪৫) গত মঙ্গলবার রাজধানী কুয়ালালামপুরের বিমানবন্দরে ফ্লাইটের জন্য অপেক্ষারত অবস্থায় মারা যান।

ইতোমধ্যে ময়নাতদন্ত শেষ হয়েছে, তবে এর প্রতিবেদন সংবাদমাধ্যমে জানানো হয়নি। উল্টো তার মরদেহ পিয়ংইয়ংয়ের কাছে ফেরত দেওয়ার অনুরোধ নাকচ করেছে মালয়েশিয়া।

হত্যাকাণ্ডের বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য মালয়েশিয়া সরকার তার পরিবারের কোনো সদস্যের ডিএনএ’র নমুনা নিয়ে পরীক্ষা করতে চায়। সে কারণে এখনই মরদেহ ফিরিয়ে দিতে চায়নি দেশটির সরকার বরং এ বিষয়ে তারা নামের পরিবারকে অনুরোধ করেছে।

সেলাঙ্গর রাজ্যের পুলিশ প্রধান আবদুল সামাহ মাত বলেছেন, তার পরিবারের কোনো সদস্যের ডিএনএ’র নমুনা প্রয়োজন। কারণ এর মাধ্যমে নিহত ওই ব্যক্তির মূল পরিচয়  বোঝা যাবে।

কিম জং-নামের মরদেহ নেওয়ার জন্য উত্তর কোরিয়া আনুষ্ঠানিকভাবে অনুরোধ করেছে কিন্তু মরদেহ ফেরত দেওয়ার আগে ডিএনএ টেস্ট দরকার। তবে উত্তর কোরিয়া এসব পরীক্ষার বিরোধিতা করেছে।

জং-উনের ভাই হত্যায় আরও এক নারী আটক, সন্দেহে উ. কোরিয়া
কিম জং-উনের ভাইয়ের মৃত্যুতে এক নারী আটক

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।