ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নাস্তিক জুকারবার্গ এখন ধর্মের পথে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
নাস্তিক জুকারবার্গ এখন ধর্মের পথে মার্ক জুকারবার্গ

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এতদিন নিজেকে নাস্তিক বলে পরিচয় দিয়ে আসলেও এবার ধর্মের  পথে হাঁটতে শুরু করেছেন। ফেসবুকে তার নিজস্ব প্রোফাইলে এতদিন ধর্ম নাস্তিকতাবাদ উল্লেখ করে আসছিলেন জুকারবার্গ। কিন্তু গত ২৫ ডিসেম্বর ক্রিসমাস ডেতে তিনি সবাইকে মেরি ক্রিসমাস ও হ্যাপি হানুকাহ জানান তার নিজের স্ত্রী, কন্যা ও পোষা কুকুরের পক্ষ থেকে।

বিষয়টিতে বিস্মিত একজন মন্তব্যকারী জানতে চেয়েছেন, ‘আপনিতো নাস্তিক ছিলেন তাই না?’

উত্তরে জুকারবার্গ উত্তরে বলেছেন, আমি ইহুদি পরিবারে বড় হয়েছি এরপর একটা সময়ের মধ্য দিয়ে আমি গেছি যখন আমার মনে অনেক প্রশ্নই দেখা দিতো। কিন্তু আজ আমি বিশ্বাস করি ধর্ম খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়।



জুকারবার্গ অবশ্য তার ধর্মীয় বিশ্বাসের বিষয়টি সুনির্দিষ্ট করেন নি। তবে ফেসবুক বার্তায় ছিলো এই কথাটিই- “ক্রিসমাস সেলিব্রেট করছি’
গত গ্রীস্মে স্ত্রী প্রিসিলা চ্যানকে নিয়ে ভ্যাটিক্যানে পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখাও করেছিলেন জুকারবার্গ। তখন যোগাযোগ প্রযুক্তিকে কিভাবে বিশ্বের দরিদ্র জনগোষ্ঠীর কাছে পৌঁছানো যায় সে বিষয়ে তাদের কথা হয়। তখনও জুকারবার্গ বলেছিলেন পোপের করুণাময়ী দৃষ্টিভঙ্গি তাকে মুগ্ধ করেছে।

স্ত্রী প্রিসিলার বৌদ্ধ ধর্মেও জুকারবার্গ নানা সময়ে তার আগ্রহ দেখিয়েছেন।  
 
বাংলাদেশ সময় ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।