ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

নিকারাগুয়ায় ১৫ বাংলাদেশি অভিবাসন প্রত্যাশী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
নিকারাগুয়ায় ১৫ বাংলাদেশি অভিবাসন প্রত্যাশী উদ্ধার

ঢাকা: মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়ায় ১৫ বাংলাদেশি অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে দেশটির পুলিশ।

স্থানীয় সময় বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) দেশটির রাজধানী মানাগুয়ার ২০ কিলোমিটার দক্ষিণে তাদের পাওয়া যায় বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে।



মানাগুয়ার পুলিশ কমিশনার লিওনাইডস রোকু বলেছেন, উদ্ধার অভিবাসন প্রত্যাশীদের কোস্টারিকা থেকে হন্ডুরাস নিয়ে ‍যাচ্ছিলো পাচারকারীরা। এ পথেই পাচারকারীরা অভিবাসন প্রত্যাশী ও শরণার্থীদের যুক্তরাষ্ট্রে ঢোকায়।

তিনি আরও জানান, নিকারাগুয়ায় পাচারকারীরা ওই অভিবাসন প্রত্যাশীদের ত্যাগ করলে তারা হারিয়ে যান। পরে মানাগুয়ার ২০ কিলোমিটার দক্ষিণে তাদের উদ্ধার করে পুলিশ।

উদ্ধার বাংলাদেশি অভিবাসন প্রত্যাশীরা জানিয়েছেন, পাচারকারীরা তাদের সর্বস্ব লুট করে নিয়েছে। কোস্টারিকার সীমান্ত থেকে তারা টানা তিনদিন ধরে হাঁটছেন। যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য পাচারকারীদের ১০০ ডলার (প্রায় ৮ হাজার টাকা) থেকে ৫০০ ডলার (৩৯ হাজার টাকা) পর্যন্ত দিয়েছিলেন তারা।

এর আগে গত ২১ ডিসেম্বর ৩৩ জন অভিবাসন প্রত্যাশীকে আটক করে গুয়েতেমালা পুলিশ। আটককৃতরা নেপাল ও বাংলাদেশের নাগরিক বলে সে সময় জানায় দেশটির কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬/আপডেট: ১৫০৯ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।