ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাঠানকোট বিমানঘাঁটিতে আরও এক জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
পাঠানকোট বিমানঘাঁটিতে আরও এক জঙ্গি নিহত

ঢাকা: ভারতের পাঞ্জাবের উত্তরাঞ্চলে দেশটির পাঠানকোট বিমানঘাঁটিতে হামলাকারী আরও এক জঙ্গি যৌথ বাহিনীর অভিযানে নিহত হয়েছে। এ নিয়ে নিহত জঙ্গির সংখ্যা দাঁড়ালো পাঁচে।

শনিবার (২ জানুয়ারি) হামলার পরপরই যৌথ বাহিনীর অভিযানে নিহত হয় চার জঙ্গি। হামলায় বিমান বাহিনীর সাত সদস্যও নিহত হয়েছেন।

যৌথবাহিনী ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে রোববার (৩ জানুয়ারি) দুপুরে ভারতীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। সংবাদমাধ্যম বলছে, প্রতিবেদনটি লেখা পর্যন্ত অভিযান চলছে। বিমানঘাঁটির ভেতরে কিছুক্ষণ পরপর গুলি ও বিস্ফোরণের শব্দ হচ্ছে। এরইমধ্যে পঞ্চম জঙ্গি নিহত হওয়ার খবর এলো। তবে, এখনও ভেতরে আরও এক জঙ্গি লুকিয়ে আছে বলে মনে করা হচ্ছে।

শনিবার (২ জানুয়ারি) ভোরে ওই বিমানঘাঁটিতে জঙ্গি হামলার হামলার পর থেকে অভিযান চালিয়ে যাচ্ছে যৌথ বাহিনী। সকালে জানানো হয়, যৌথবাহিনীর অভিযান চলাকালে বিমানঘাঁটির ভেতরে বিস্ফোরণ হয়। একইসঙ্গে গুলির শব্দও শোনা যায়। তাতে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য আহত হলেও কারও নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

সেনা ও বিমানবাহিনী মনে করছে ঘাঁটিতে ছয় জঙ্গি হামলা করেছে। এরমধ্যে চার হামলাকারী শনিবারই ১৭ ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে নিহত হয়। অপর দুই হামলাকারী ঘাঁটির ভবনে লুকিয়ে থাকলেও রোববার দুপুরে একজন মারা পড়লো। এখন বাকি ওই জঙ্গিকে ধরতে এবং বিমানঘাঁটি নিরাপদ বলে নিশ্চিত করতেই অভিযান অব্যাহত রেখেছে যৌথ বাহিনী।

এদিকে সকালে জানানো হয়, জঙ্গি হামলায় আহত লেফটেন্যান্ট কর্নেল নিরঞ্জন নামে সেনাবাহিনীর আরও এক সদস্য নিহত হয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এ নিয়ে হামলায় সেনাবাহিনীর নিহতের সংখ্যা দাঁড়ায় সাতে।

যৌথ বাহিনী জানিয়েছে, অভিযানে বিমানঘাঁটি থেকে জঙ্গিদের ব্যবহৃত ট্র্যাকিং ডিভাইস জব্দ করা হয়েছে। পুরো ঘটনা তদন্তে পাঠানকোটে পৌঁছেছে জাতীয় তদন্ত সংস্থার (এনআইএ) আট সদস্যের একটি দল।

ঘটনা তৎক্ষণাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানাচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পাড়িকর। পাঞ্জাব প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৫
এইচএ

** পাঠানকোট বিমানঘাঁটিতে এখনও লুকিয়ে ২ জঙ্গি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।