ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চার্লস-ডায়ানাকে ছাড়িয়ে যাবে উইলিয়াম-কেট!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১১
চার্লস-ডায়ানাকে ছাড়িয়ে যাবে উইলিয়াম-কেট!

লন্ডন: জনপ্রিয়তায় কারা এগিয়ে। চার্লস-ডায়ানা নাকি উইলিয়াম-কেট।

শুক্রবারই তা প্রমাণ হয়ে যাবে। এদিনই আসবে এ রাজকীয় হবু দম্পতির গাঁটছড়া বাঁধার সেই মাহেন্দ্রক্ষণ। ধারণা করা হচ্ছে অনুষ্ঠানটি বিশ্বজুড়ে ২০০ কোটি দর্শক টিভিতে দেখবে। যেখানে চার্লস-ডায়ানার বিয়ে অনুষ্ঠানের টিভি দর্শক ছিল ৭৫ কোটি।

এই জাঁকজমকপূর্ণ বিয়ে অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকার সৌভাগ্য না হলেও টিভিতে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করছে বেসরকারি টিভি প্রতিষ্ঠান স্কাই নিউজ। বিভিন্ন শহরের খোলা জায়গায় বড় পর্দায় এ অনুষ্ঠান দেখানো হবে। ইতিমধ্যে বুধবার দিবাগত রাত থেকেই তাঁবু টানিয়ে বসে পড়েছেন অনেকে।

সাংবাদিক এবং গণমাধ্যম বিশেষজ্ঞরা মনে করছেন, এ বিয়ে অনুষ্ঠানের টিভি দর্শক প্রিন্স চার্লস-ডায়ানার বিয়ের দর্শকদের সংখ্যার রেকর্ড ছাড়িয়ে যাবে। একই ভাবে সারা বিশ্বে আলোচিত ওই রাজকীয় বিয়ে অনুষ্ঠানের টিবি দর্শক ছিল ৭৫ কোটি।

আসন্ন শুক্রবারের এ রোমাঞ্চকর মূহূর্তটি বিশ্বজুড়ে টিভি পর্দায় প্রায় ২শ কোটি দর্শক দেখবে বলে ধারণা করা হচ্ছে।

স্কাই নিউজ জানায়, দুপুর ১২টা থেকে তাদের সম্প্রচার শুরু হবে। তারা সম্পূর্ণ অনুষ্ঠানটি কভার করবে বলে জানিয়েছে।

এছাড়া, বিবিসিসহ আরো অন্য বার্তা সংস্থাগুলোও ব্যাপক ভিত্তিক প্রস্তুতি গ্রহণ করেছে।

বৃহস্পতিবার রাতে ব্রিটিশ এবং আমন্ত্রিত বিদেশি রাজপরিবারের সদস্যদের সম্মানে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছেন রাণী এলিজাবেথ।

আমন্ত্রিত এক হাজার ৯০০ অতিথির মধ্যে ৫০ জন রাষ্ট্রপ্রধান উপস্থিত থাকবেন বলে রাজপরিবার সূত্রে জানা গেছে।

ইংল্যান্ডের পর্যটন প্রতিষ্ঠান ভিজিটব্রিটেন আশা করছে, আগামীকাল লন্ডনে বাইরে থেকে প্রায় ৬ লাখ লোকের আগমন ঘটবে। ইতিমধ্যে ওয়েস্টমিনস্টার অ্যাবের বাইরে উৎসাহী বহু লোক তাঁবু খাটানো শুরু করেছে।

শুক্রবার সকাল ১১টায় রাজকীয় বিয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিয়ে বিষয়ক স্যুভেনির ডাউনলোড করা যাবে। এটি বই আকারে দুই পাউন্ডের বিনিময়ে বাইরেও কিনতে পাওয়া যাবে।

এ সময় একটি পরিবহন শোভাযাত্রা মল, হর্স গার্ড রোড, হর্স গার্ড প্যারেডসহ অশ্বারোহী নিরাপত্তা খিলানের ভিতর দিয়ে হোয়াইট হল হয়ে পার্লামেন্ট স্কয়ারের দক্ষিণ পাশ দিয়ে মহড়া দিবে।
 
তবে, ব্রিটিশ আবহাওয়া দপ্তর অশনি সংকেত শুনিয়েছে। তারা বলছে আগামীকাল বৃষ্টির সম্ভাবনা ৭০ ভাগ। পরের দিনন শনিবার আবার ভারী বর্ষণের সম্ভাবনা আরো প্রবল।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।