ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নিউইয়র্কে ১২৭ জন মাস্তান গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১
নিউইয়র্কে ১২৭ জন মাস্তান গ্রেপ্তার

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় আইনপ্রয়োগকারী সংস্থার অভিযানে বৃহস্পতিবার সকালে নিউইয়র্ক থেকে ১২৭ জন সন্দেহভাজন মাস্তানকে গ্রেপ্তার করা হয়েছে। খবর বিবিসি ও এএফপির।



যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল এরিক হোল্ডার ব্রুকলিনে একটি সংবাত সম্মেলনে বলেন, নিউইয়র্ক সিটি, নিউজার্সি ও রোড আইল্যান্ড থেকে এদের গ্রেপ্তার করা হয়েছে। এতে ৮০০ কর্মকর্তা অংশ নেন।

এরইমধ্যে আটক ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা ও হুমদি দিয়ে চাঁদা আদায়ের অভিযোগ  গঠন করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এরা ইতালিয়ান-আমেরিকান মাফিয়া গোষ্ঠী কোসা নস্ত্রার সদস্য।

এরিক হোল্ডার বলেন, ‘এসব অপরাধমূলক তৎপরতাকে নির্মূল ও তাদের বিচারের মুখোমুখি করতে আমরা দৃঢ় সংকল্পবদ্ধ ও অঙ্গীকারবদ্ধ। ’

এফবিআই পরিচালক রবার্ট মুয়েলার বলেন, ‘কেউ কেউ মনে করে, সংগঠিত অপরাধ এখন অতীত হয়ে গেছে; অথচ দুর্ভাগ্যজনকভাবে বলতে হচ্ছে, এখনো এম লোকজন আছে যারা চাঁদাবাজি করে, ভয়ভীতি দেখায় ও নিরীহ আমেরিকানদের নির্যাতন করে। এর মূল্য বৈধ ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোকে দিতে হয়, যা চূড়ান্তভাবে দেশব্যাপী আমেরিকান ভোক্তাদের ওপরই পরিশোধ করে। ’

নিউইয়র্ক ডিভিশনের জ্যানিস ফেডারচিক বলেন, বিভিন্ন তথ্যদাতা ও গোয়েন্দা সংস্থার পারস্পরিক সহায়তায় এসব অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।