ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উইকিলিকসে ফাঁস হওয়া তথ্য

ভারতে হিন্দু মৌলবাদীদের নিয়ে ভয় বেশি রাহুলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০
ভারতে হিন্দু মৌলবাদীদের নিয়ে ভয় বেশি রাহুলের

লন্ডন: ভারতের ক্ষমতাসীন দল কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধী গত বছর নয়াদিল্লিতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত টিমোথি রেমারকে বলেন, ইসলামি সন্ত্রাসী গোষ্ঠীগুলোর প্রতি কিছু মুসলমান সম্প্রদায়ের সমর্থনের চেয়ে হিন্দু মৌলবাদীদের উত্থানই ভারতের জন্য হুমকি হতে পারে। উইকিলিকসের ফাঁস করা তারবার্তা থেকে এ তথ্য জানা গেছে।

খবর আইএএনএসের।

রাহুল গান্ধী রেমারকে বলেন, ‘ইসলামি সন্ত্রাসী গোষ্ঠী লস্কর-ই-তইয়েবার প্রতি মুসলিম সম্প্রদায়ের সমর্থন থাকার প্রমাণ পাওয়া গেলেও সবচেয়ে বড় হুমকি হতে পারে হিন্দু মৌলবাদীদের উত্থান। এতে ধর্মীয় অস্থিরতা ও  রাজনৈতিক টানাপড়েন সৃষ্টি হয়। ’ ব্রিটেনের দ্য গার্ডিয়ান শুক্রবার এ প্রতিবেদন প্রকাশ করে।

২০০৭-এর শেষে দিকে মার্কিন কূটনীতিকরা কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর ছেলে রাহুল গান্ধীকে ‘বৃহৎ পরিসরে তিনি শূন্যগর্ভ এবং তাকে কেউ তুচ্ছতাচ্ছিল্য করলে তিনি সেই ব্যক্তিকে ভুল প্রমাণ করবেনই, করবেন। ’

বলা হয়, ‘আর এটা করতে তাকে দৃঢ়তা, গভীরতা, জ্ঞান ও শক্তি প্রদর্শন করতেই হবে। তাকে বিশৃঙ্খল ও নিষ্ঠুর কারবারে হাত ময়লা করতে হবে আর এটাই ভারতীয় রাজনীতি। ’

একটি তারবার্তায় রাহুল গান্ধীর রাজনৈতিক অনভিজ্ঞতা ও বারবার ভুল করা নিয়ে কথা বলা হয়েছে। তবে যাই হোক, একটি তারবার্তায় বলা হয়েছেÑ রাহুল যুক্তরাষ্ট্রের প্রতি আগ্রহী, রাহুলও যুক্তরাষ্ট্র বিষয়ে আগ্রহ প্রকাশ করে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।