ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

স্টকহোমে দুটি বিস্ফোরণ: আত্মঘাতি হামলাকারী নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০
স্টকহোমে দুটি বিস্ফোরণ: আত্মঘাতি হামলাকারী নিহত

স্টকহোম: সুইডেনের রাজধানী স্টকহোমে শনিবার সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে বলে দেশটির পররাষ্ট্রমন্ত্রী কার্ল বিল্ট জানান। এ হামলায় নিহত ব্যক্তিই আত্মঘাতি বোমা হামলাকারী বলে জানা গেছে।

একটি টেলিভিশনে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বিল্ট সামাজিক যোগাযোগের ওয়েবসাইট টুইটারে এ বিষয়ে নিশ্চিত করে জানান, পর পর দুটি বিস্ফোরণের ঘটনাটি সন্ত্রাসী হামলা।

বিল্ট বলেন, ‘স্টকহোমের কেন্দ্রস্থলে জনসমাগমের স্থানে হামলা ঘটনাটি সবচেয়ে উদ্বেগজনক। ‘ সন্ত্রাসীরা ব্যর্থ হয়েছে, তবে এটা সত্যিই বিপর্যয়কর হতে পারত বলে তিনি টুইটারে লেখেন।

এর আগে পুলিশ বা জরুরি বিভাগের কর্মকর্তারা কেউ এ বিষয়ে নিশ্চিত করে পারেননি। সুইডেনের এসভিটি টেলিভিশন জানায়, এটা একটি সন্ত্রাসী হামলা। একমাত্র হামলাকারী নিহত হয়েছে।

রাজধানীর শপিং সেন্টারে গ্রিনিচ সময় ১৬০০টায় দুটি বিস্ফোরণ হয়। এতে একজন নিহত ও দুইজন আহত হয়।

সুইডিশ বার্তা সংস্থা টিটি জানায়, তারা বিস্ফোরণের ১০ মিনিট আগে আরবি ও সুইডিশ ভাষায় বার্তা রয়েছে। এতে অনির্দিষ্ট তৎপরতা চালানো হবে বলে সতর্ক করা ছিল।

বার্তায় আরও লেখা ছিল, ‘এখন তোমাদের শিশু, ছেলেমেয়ে, বোন মারা যাবে। কারণ আমাদের বোন, শিশুরা মারা যাচ্ছে। ’  বার্তাপ্রেরকরা নিজেদের মুজাহিদিন পরিচয় দেয় বলেও বার্তাসংস্থাটি জানায়।

এর আগে কর্মকর্তারা জানান, বিস্ফোরণের কারণ বা কারা এর সঙ্গে জড়িত এ বিষয়ে তারা কিছু বলতে পারছেন না। প্রথমটি বোমাটি বিস্ফোরিত হওয়ার পর ২০০ দূরে আরেকটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

জরুরি বিভাগের মুখপাত্র বেঙট নরবার্গ বলেন, প্রথমে একটি গাড়িতে বিস্ফোরণে দুইজন সামান্য আহত হয়। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও বলেন, দ্বিতীয় বিস্ফোরণের পর একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০২১৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।