ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানের মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৬০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১০
পাকিস্তানের মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৬০

পেশোয়ার: পাকিস্তানে জুম্মার নামাজ পড়ার সময় আত্মঘাতি বোমা হামলার ঘটনায় ৬০ জন নিহত ও মসজিদের ছাদ ধসে বেশ কয়েকজন আহত হয়েছেন। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

খবর এএফপি’র।

রাজধানী ইসলামাবাদের ১৪০ কিলোমিটার পশ্চিমে দারা আদম খেল এলাকার আখুরবাল গ্রামে শুক্রবার এই হত্যাযজ্ঞের ঘটনা ঘটেছে।

স্থানীয় একজন কর্মকর্তা জানান, নিহত হওয়া ব্যক্তিদের মধ্যে ১১টি শিশু রয়েছে। টেলিভিশনে ফুটেজে দেখা গেছে, হামলার কয়েক ঘণ্টার মধ্যেই গ্রামবাসী কবর খুঁড়তে শুরু করেছে।

স্থানীয় এক প্রবীণ ব্যক্তি তালেবান বাহিনীকে এই হামলার জন্য দায়ী করেন। তবে এ পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি। ইসলামি জঙ্গিদের উৎখাতের জন্য সরকারিপন্থী বাহিনী ল্ক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে ওই প্রবীণ জানান।

স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা গুল জামাল খান বার্তাসংস্থা এএফপিকে বলেন, ‘এ মুহূর্তে নিহত হওয়া ব্যক্তির সংখ্যা ৫০। তবে এটা আরও বাড়তে পারে। ’ তিনি আরও বলেন, ‘এতে শতাধিক লোক আহত হয়েছে। কিছু মৃতদেহের পরিচয় এখনো জানা যায়নি। ’

প্রধান নামাজ চলাকালীন আত্মঘাতী হামলাকারী মসজিদের পেছন দিয়ে এই হামলা চালায়।

তিন বছর আগে পাকিস্তানি সরকার তালেবান ও ইসলামি জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু করার পর থেকে এ পর্যন্ত প্রায় ৩,৮০০ লোক নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।