ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মীর স্বাভাবিক॥ কারফিউ প্রত্যাহার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০
কাশ্মীর স্বাভাবিক॥ কারফিউ প্রত্যাহার

শ্রীনগর: কারফিউ তুলে নেওয়ায় বৃহস্পতিবার ঝঞ্ঝাবিক্ষুব্ধ কাশ্মীরের শ্রীনগর ও বিভিন্ন গুরুত্বপূর্ণ অঞ্চলে স্বাভাবিক জীবন ফিরে এসেছে। বিচ্ছিন্নতাবাদীরাও এদিন হামলা করা থেকে বিরত ছিলো।



দোকানপাট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলেঅ খুলেছে। প্রায় সব স্থানেই যানবাহন চলাচল শুরু হয়েছে।

শহরে ব্যাপক ট্রাফিক ঝট লাগায় বৃহস্পতিবার সকালে অফিসগামী লোকজন ও ছাত্ররা খুব ঝামেলায় পড়েছিলো।

তবে কর্মকর্তারা জানান, শ্রীনগর থেকে ৫০ কিলোমিটার উত্তরে বন্দিপরা শহরে মরুভূমির মতো অবস্থা বিরাজ করছিলো। কারণ এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করার প্রতিবাদে সেখানে সব দোকানপাট বন্ধ রাখা হয়েছে। পুলিশকে উদ্দেশ্য করে তিনি ঢিল ছোঁড়েন বলে অভিযোগ রয়েছে। বন্দিপরায় বুধবার নিরাপত্তা বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিনজন পুলিশসহ আটজন আহত হয়।

পুলিশের একজন মুখপাত্র বলেন, ‘পুরো কাশ্মীর থেকে সব ধরনের বাধানিষেধ প্রত্যাহার করা হয়েছে। ’ তিনি জানান, এ মুহূর্তে কাশ্মীরের অবস্থা স্বাভাবিক। কোনো ধরনের অনাকাক্সিত ঘটনার খবর পাওয়া যায়নি।

গত জুন মাসে রাজৌরি কদল অঞ্চলে পুলিশের টিয়ারসেলের আঘাতে ১৭ বছর বয়সী এক কিশোর নিহত হলে পুরো কাশ্মীর বিক্ষোভে ফেটে পড়ে। কয়েক মাস ধরা ওই বিক্ষোভে শতাধিক লোক নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।