bangla news

আফগানিস্তানে ন্যাটো সেনাদের হামলায় ৩১ জঙ্গি নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-৩০ ৯:০৯:০২ পিএম

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের দক্ষিণাঞ্চলে জঙ্গিদের গোপন আস্তানায় ন্যাটো সেনাদের হামলায় অন্তত ৩২ জন তালেবান সদস্য নিহত হয়েছে। বৃহস্পতিবার ন্যাটো বাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

কাবুল: আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের দক্ষিণাঞ্চলে জঙ্গিদের গোপন আস্তানায় ন্যাটো সেনাদের হামলায় অন্তত ৩২ জন তালেবান সদস্য নিহত হয়েছে। বৃহস্পতিবার ন্যাটো বাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

হেলমান্দের বাগরাম অঞ্চলে ন্যাটো সেনারা সামনে এগিয়ে যেতে থাকলে জঙ্গিরাও পাল্টা আক্রমণ চালায়। প্রায় চারঘন্টা বন্দুকযুদ্ধ চলে। পরে ন্যাটো সেনারা বিমানবাহিনীর সহায়তা নিয়ে হামলা চালায়।   

ন্যাটো’র আন্তর্জাতিক নিরাপত্তা সহায়তা বাহিনীর (আইএসএএফ) একটি বিবৃতিতে জানানো হয়, ‘হেলমান্দ প্রদেশের বাগরাম অঞ্চলে আফগান ও আন্তর্জাতিক বাহিনীর যৌথ অভিযানে তালেবান বাহিনীর আঞ্চলিক প্রধান নাও জাদ আটক হয়েছে এবং এ সময় অনেক জঙ্গি মারা গেছে।’

আইএসএএফ এর মুখপাত্র জার্মানির আর্মি জেনারেল জোসেফ ব্লোৎস্ জানান, এ অভিযানে অন্তত ৩১ জন জঙ্গি নিহত হয়েছে। প্রায় চার ঘণ্টার এই অভিযানে শত্রুপক্ষ একের পর এক বোমা বিস্ফোরণ ঘটায়। পরে আফগান ও যৌথ বাহিনী বিমান হামলা চালালে তালেবানদের দমন করতে সক্ষম হয়।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুলাই ০১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-06-30 21:09:02