ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় হিরোশিমা–নাগাসাকির মতো বোমা ফেলার আহ্বান রিপাবলিকান নেতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
গাজায় হিরোশিমা–নাগাসাকির মতো বোমা ফেলার আহ্বান রিপাবলিকান নেতার

ফিলিস্তিনের গাজা চলমান ‘যুদ্ধের’ ইতি টানতে উপত্যকায় হিরোশিমা–নাগাসাকির মতো বোমা ফেলার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের কংগ্রেস সদস্য টিম ওয়ালবার্গ।

দ্রুত গাজা যুদ্ধে শেষ করার ‘তাগিদ’ থেকে এ আহ্বান জানান ডোনাল্ড ট্রাম্পের পার্টির এ সদস্য।

বিবিসি-সিএনএন’র খবরে বলা হয়েছে, গত ২৫ মার্চ মিশিগানের দক্ষিণাঞ্চলে নিজের নির্বাচনী এলাকার একটি টাউন হলে ভাষণে অংশ নেন কংগ্রেস সদস্য টিম ওয়ালবার্গ। সেখানে ভোটারদের সামনে তিনি এ আহ্বান জানান।

ভাষণে গাজায় মার্কিন সহায়তা বন্ধের আহ্বানও জানান টিম। তিনি বলেন, আমার মনে হয়, গাজাবাসীর জন্য আমাদের একটি অর্থও খরচ করা উচিত হবে না। নাগাসাকি আর হিরোশিমার মতো করা দরকার। তাহলে দ্রুত এটি (যুদ্ধ) শেষ হবে।

টিমের দপ্তর থেকে তার বক্তব্যের পূর্ণাঙ্গ অনুলিপি সিএনএনকে সরবরাহ করা হয়েছে।

এর আগেও একই ধরনের মন্তব্য টিম করেছিলেন ইউক্রেন-রাশিয়া যুদ্ধকে কেন্দ্র করে। ইউক্রেন যুদ্ধে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে রুখে দিতে তিনি এ যুক্তি তুলে ধরেছিলেন।

উল্লেখ্য, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিরোশিমা–নাগাসাকিতে পারমাণবিক বোমা ফেলে যুক্তরাষ্ট্র। এতে মার্কিন জোট চূড়ান্ত বিজয় অর্জন করে। জাপানও আত্মসমর্পন করে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।