ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইয়েমেনে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের হামলার তীব্র নিন্দা রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
ইয়েমেনে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের হামলার তীব্র নিন্দা রাশিয়ার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা

ইয়েমেনে হুথিদের অবস্থান লক্ষ্য করে মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছে রাশিয়া।

শুক্রবার দেশটির পক্ষ থেকে এ নিন্দা জানানো হয়।

পাশাপাশি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপের আহ্বান জানানো হয়।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়াতে ইয়েমেনে পশ্চিমারা এ বিমান হামলা চালিয়েছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা কয়েক ডজন লক্ষ্যবস্তুতে এ হামলা চালায়।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের বিমান বাহিনী বলেছে, তারা গাজা উপত্যকায় ইসরাইল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে হামলার প্রতিশোধ নিতে বৃহস্পতিবার গভীর রাতে ইয়েমেনে একাধিক হুথি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা মেসেজিং অ্যাপ টেলিগ্রামে লিখেছেন, ওয়াশিংটন এবং লন্ডন আন্তর্জাতিক আইনের প্রতি সম্পূর্ণ অবজ্ঞা করে দেখিয়েছে নিজেদের স্বার্থে কতটুকু ধ্বংসাত্মক কাজ করতে পারে।

জাখারোভা আরও লিখেছেন, ইয়েমেনে মার্কিন বিমান হামলা জাতিসংঘের নিরাপত্তা পরিষদের রেজুলেশনের অবজ্ঞার আরেকটি উদাহরণ।

শুক্রবার সকালে একটি টেলিভিশন ব্রিফিংয়ের সময় জাখারোভা বলেন, ইয়েমেনে হামলা বিশ্ব শান্তি ও নিরাপত্তার জন্য প্রত্যক্ষ হুমকিস্বরূপ।

তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে এ হামলার জন্য যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের নিন্দা করার আহ্বান জানান।

রাশিয়া ইয়েমেনে মার্কিন-ব্রিটিশ হামলার বিষয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠকের অনুরোধ করেছে। দেশটি আশা করছে শিগগিরই এ বৈঠক অনুষ্ঠিত হবে।

সূত্র: দ্য মস্কো টাইমস

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।