ঢাকা, সোমবার, ১৮ অগ্রহায়ণ ১৪৩০, ০৪ ডিসেম্বর ২০২৩, ২১ জমাদিউল আউয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্যাংককে শপিংমলে গুলিতে নিহত ২, সন্দেহভাজন কিশোর আটক

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
ব্যাংককে শপিংমলে গুলিতে নিহত ২, সন্দেহভাজন কিশোর আটক

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সিয়াম প্যারাগন নামে পরিচিত এক শপিংমলে বন্দুকধারীর গুলিতে দুজন নিহত এবং ছয়জন আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

কর্তৃপক্ষ এর আগে তিনজনের মৃত্যুর খবর জানালেও পরে তাতে সংশোধনী দেয়। এই ঘটনায় সন্দেহভাজক এক কিশোরকে আটক করা হয়েছে।  

থাই গণমাধ্যমের বরাতে আল জাজিরা জানিয়েছে, সন্দেহভাজন বন্দুকধারী ১৪ বছর। সম্প্রতি নিযুক্ত পুলিশ প্রধান তোরসাক সুকভিমল এটি নিশ্চিত করেছেন যে, বন্দুকধারী একজন নাবালক। সে মানসিক অসুস্থতায় ভুগছে বলে মনে হচ্ছে।

জরুরি পরিষেবা সংস্থা একটি ছবি শেয়ার করেছে, যাতে দেখা যাচ্ছে, পুলিশ মেঝেতে পড়ে থাকা একজনকে গ্রেপ্তার করে হাতকড়া পরাচ্ছে।

এর আগে সেন্ট্রাল ইনভেস্টিগেশন ব্যুরো নিজেদের ফেসবুক পেজে একজনের একটি ঘোলা ছবি পোস্ট করেছিল, যাকে তারা বন্দুকধারী বলছে। তার পরনে ছিল খাকি কার্গো প্যান্ট এবং মাথায় ছিল বেসবল ক্যাপ।  

চীনা পর্যটক লিউ শিয়িং বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন, তিনি লোকজনকে দৌড়ে যেতে দেখেছেন এবং বলতে শুনেছেন কেউ একজন গুলি করছে। তিনি বন্দুকের গুলি শুনতে পান। তিনি অ্যালার্ম বাজতে শুনতে পান এবং শপিং মলের আলো নিভে যেতে দেখেন। তিনি বলেন, কিছুক্ষণে জন্য আমরা লুকিয়ে ছিলাম। কার সাহস ছিল বেরিয়ে আসবে। পরে তিনি সেখান থেকে চলে যেতে পারেন।

দেশটির প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন শপিং সেন্টারে গোলাগুলির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। ব্যাংককে স্থানীয় ও বিদেশি পর্যটকদের কাছে সবচেয়ে বেশি পরিচিত শপিং সেন্টার এটি।  

প্রধানমন্ত্রী বলেন, তিনি পুলিশের কাছ থেকে জানতে পেরেছেন নিহত এক পর্যটক চীনের নাগরিক। নিহতের প্রতি গভীর শোক প্রকাশ করে তিনি।  তিনি বলেন, নিহত এবং আহতদের পরিবারের প্রতি আমার নৈতিক সমর্থন থাকবে।  

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।