ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাবড়ি দেবীর ৬২টি গরু ও ৪২টি বাছুর

রক্তিম দাশ, কলকাতা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০
রাবড়ি দেবীর ৬২টি গরু ও ৪২টি বাছুর

কলকাতা: ভারতের বিহার রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী তার সম্পত্তির হিসাবে ৬২ টি গরু ও ৪২ টি বাছুর থাকার কথা উল্লেখ করেছেন।

আসন্ন বিধানসভা নির্বাচনে গত শনিবার মনোয়নপত্র দাখিল করতে গিয়ে সাবেক কেন্দ্রীয় রেলমন্ত্রী ও আরজেডি নেতা লালুপ্রসাদ যাদবের স্ত্রী রাবড়ি দেবী তার ব্যক্তিগত সম্পত্তির হিসাবও দাখিল করেন।



রোববার নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রাবড়ি দেবীর সম্পত্তির তালিকায় যে ৬২টি গরু ও ৪২টি বাছুর রয়েছে তার মূল্য ১৭ লাখ ৮০ হাজার রুপি।
 
তার সম্পত্তির তালিকায় আরও আছে গহনা ৭ লাখ ৬২ হাজার রুপির। সেইসঙ্গে ব্যাঙ্কে জমা রয়েছে ২ লাখ ২৯ লাখ রুপি। এছাড়া বন্ড কিনেছেন ১১ লাখ ৮৭ হাজার রুপির।

কৃষি ও অকৃষি জমি আছে কয়েক কোটি রুপির।

রাবরি দেবী হলফনামায় উল্লেখ করেছেন, দুধ বিক্রি করে তার আয় হয় বছরে এক লাখ রুপি। সেইসঙ্গে তিনি দাবি করেন, খামারের সব গরুই তার।

তবে রোববার সাংবাদিকদের কাছে লালুপ্রসাদ বলেন, ওই গরু-বাছুরের মালিক তিনিও।

উল্লেখ্য, পাটনা শহরের বাইরে দানাপুরে এ দম্পতির বড় একটি খামার আছে। রাবড়ি দেবী মুখ্যমন্ত্রী থাকার সময় পাটনার ১ নম্বর অ্যানে মার্গের মুখ্যমন্ত্রীর বাসভবনে বিশেষভাবে তৈরি শীতাতপ নিয়ন্ত্রিত ছাউনির তলায় যত্নেই পালিত হত শতাধিক গরু-বাছুর।

এবার রাঘোপুর ও শোনপুর কেন্দ্র থেকে লড়াই করছেন রাবড়ি।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।