ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ছেলেদের সঙ্গে ফোনে কথা বলার অনুমতি পেলেন কারাবন্দি ইমরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
ছেলেদের সঙ্গে ফোনে কথা বলার অনুমতি পেলেন কারাবন্দি ইমরান ইমরান খান: ছবি সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি ইমরান খানকে তার ছেলেদের সঙ্গে ফোনে কথা বলার অনুমতি দিয়েছেন দেশটির একটি বিশেষ আদালত। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যানের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (৩১ আগস্ট) আদালত এ অনুমতি দেন।

এ খবর প্রকাশ করেছে পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন।  

সরকারি গোপনীয়তা আইনের অধীনে মামলার শুনানির জন্য এ বিশেষ আদালত গঠন করা হয়েছে। ওই বিশেষ আদালতই ইমরান খানকে ফোনে কথা বলার অনুমতি দিয়েছে।

সাবেক এ প্রধানমন্ত্রী তার ছেলেদের সঙ্গে ফোনে কথা বলার অনুমতি চেয়ে বিচারক আবুল হাসনাত জুলকারনাইনের কাছে একটি আবেদন করেছিলেন।

ইমরান খানের আইনজীবী ব্যারিস্টার উমর খান নিয়াজির বরাত দিয়ে ডন জানায়, ইমরান তার ছেলে সুলেমান খান এবং কাসিম খানের সঙ্গে টেলিফোন ও হোয়াটসঅ্যাপে কথা বলতে চান উল্লেখ করে আবেদন করেছিলেন।

আবেদনটি উদ্ধৃত করে ডন আরও জানায়, শুনানিতে ইমরান খানের আইনজীবী জোর দিয়ে বলেন, আবেদনকারী তার ছেলেদের সঙ্গে ফোনে কথা বলার আইনগত অধিকার রয়েছে। আবেদনটি সম্মানের সঙ্গে বিবেচনা করে বিশেষ আদালতের বিচারক জুলকারনাইন ‘অ্যাটক’ ( যেখানে ইমরান বন্দি) কারাগারের সুপারিনটেনডেন্টকে ইমরান খানের কথা বলার সুযোগ দেওয়ার নির্দেশ দেন।  

সাবেক এ প্রধানমন্ত্রীর বিষয়ে আদালতে আবেদন দাখিলের একদিন পর এ আদেশ আসে। তোশাখানা দুর্নীতি মামলায় ইমরানের দণ্ড স্থগিত হলেও সাইফার মামলায় শুনানির জন্য তিনি অ্যাটক কারাগারে বন্দি।  

এদিকে, সরকারি গোপনীয়তা আইনের অধীনে গঠিত বিশেষ আদালত সাইফার মামলায় ইমরান খানের রিমান্ড ১৩ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়েছে। জিও নিউজ সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এএনআই।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেস্বর ১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।