ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি বিমান হামলার পঞ্চম দিন, ২ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মে ১৩, ২০২৩
গাজায় ইসরায়েলি বিমান হামলার পঞ্চম দিন, ২ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় টানা পঞ্চম দিনের মতো বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ ঘটনায় অধিকৃত পশ্চিম তীরে আরও দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আহত হয়েছেন আরও তিনজন।

শনিবার (১৩ মে) আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়। খবরে বলা হয়েছে, ইসরায়েলিবার বিমান হামলার সময় গুলি চালিয়ে দুজন ফিলিস্তিনিকে মেরে ফেলেছে। আহত করেছে আরও তিনজনকে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার উত্তর পশ্চিম তীরে নাবলুসের বালাতা শরণার্থী শিবিরে বিমান হামলা চালায় ইসরায়েলিরা।

নিহতরা হলেন- আদনান ওয়াসিম ইউসুফ আল-আরাজ (১৯) ও সাইদ জিহাদ শাকের মাশাহ (৩২)। তাদের মাথায় গুলি লাগে। একই সময় আহত হন এ ৫০ বছর বয়সী এক নারী। তিনি এর আগেও ইসরায়েলিদের গুলির শিকার হয়েছিলেন।

নাবলুসে প্রাণঘাতী অভিযানটি বছরের শুরু থেকে অধিকৃত পশ্চিম তীরে ধারাবাহিক অনুপ্রবেশের সর্বশেষ ঘটনা। হামলার ঘটনায় ইসরায়েলি সেনাবাহিনী তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

খবরে আরও বলা হয়, পঞ্চম দিন ইসরায়েলিরা বিমান থেকে রকেট হামলা চালাতে শুরু করে। এরপর দক্ষিণ ইসরায়েলে সাইরেন বেজে ওঠে। ওই এলাকা থেকে আল জাজিরার প্রতিবেদক ইউমনা এলসাইদ জানান, তিনি গতকাল সারা রাত বোমা হামলা দেখেছেন, শনিবার ভোর থেকে রকেট হামলাও প্রত্যক্ষ করছেন। আগের চেয়ে হামলা তীব্র হয়েছে। ইসরায়েলি হামলায় গাজার আশপাশের দুটি এলাকা ও বেশ কয়েকটি শহরকে লক্ষ্যবস্তু করা হয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি, তারা প্যালেস্টাইন ইসলামিক জিহাদের (পিআইজে) সশস্ত্র গোষ্ঠীর কমান্ড সেন্টার ও রকেট লঞ্চারগুলো ধ্বংস করতে অভিযান চালাচ্ছে। এর কয়েক ঘণ্টা পর গাজা থেকে রকেট নিক্ষেপ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad