ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মস্কোর কাছাকাছি ইউক্রেনের ড্রোন ভূপাতিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
মস্কোর কাছাকাছি ইউক্রেনের ড্রোন ভূপাতিত

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় মস্কো ওব্লাস্ট অঞ্চলে বেসামরিক স্থাপনা লক্ষ্য করে ড্রোন হামলার চেষ্টা চালিয়েছে ইউক্রেন। তবে সেই চেষ্টা ব্যর্থ হয়েছে বলে দাবি করেছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এমন অবস্থায় ইউক্রেনের সঙ্গে সীমান্তের নিয়ন্ত্রণ কঠোর করার নির্দেশ দিয়েছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

যদিও পুতিন মস্কোতে দেওয়া ভাষণে নির্দিষ্ট কোনো হামলার কথা উল্লেখ করেননি। তবে ড্রোনগুলো দক্ষিণ ও পশ্চিম রাশিয়ার বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করেছিল, সে বিষয়ে তার মন্তব্য এসেছে।

এদিকে মস্কো ওব্লাস্টের আঞ্চলিক গভর্নর আন্দ্রেই ভোরোবিভ বলেছেন, রাজধানী মস্কো থেকে ১১০ কিলোমিটার দূরে মঙ্গলবার ইউক্রেনের ড্রোন হামলা ব্যর্থ হয়েছে। এছাড়া মস্কোর দক্ষিণ-পূর্বে ইউক্রেনের ছোড়া একটি ড্রোন বিধ্বস্ত হয়েছে। ওই ড্রোন হামলার ঘটনায় ইউক্রেনকে দোষারোপ করেছে রাশিয়া।

এদিকে পূর্ণমাত্রার আগ্রাসনের এক বছর পরে রাশিয়ার প্রতিরক্ষার জন্য এই ঘটনা খুবই উদ্বেগজনক বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবারের ড্রোন হামলার বিষয়ে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রাশিয়ার ক্রাসনোদার ও আদিজেয়া অঞ্চলে বেসামরিক অবকাঠামো লক্ষ্য করে রাতে ড্রোন হামলা করার চেষ্টা করে কিয়েভ কর্তৃপক্ষ। কিন্তু ড্রোন প্রতিরোধী ব্যবস্থা দ্রুত এ আক্রমণ প্রতিহত করেছে।

আক্রমণ ব্যর্থ হওয়ায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দুটি ড্রোনই লক্ষ্যচ্যুত হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি মাঠে গিয়ে পড়ে।

এদিকে ইউক্রেনের কর্মকর্তারা রাশিয়ার এসব অভিযোগ স্বীকার করেনি।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।