ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্ব করোনা: আরও ৭৮০ মৃত্যু, শনাক্ত এক লাখ ২১ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
বিশ্ব করোনা: আরও ৭৮০ মৃত্যু, শনাক্ত এক লাখ ২১ হাজার ফাইল ফটো

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৮০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন এক লাখ ২১ হাজার ৮৬৮।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ৫৫ হাজার ৫৮৪ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৮০ হাজার ৬৩৪ জনে।  ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭২ লাখ ৭৯ হাজার ১৮৪ জনে। করোনা থেকে মোট সেরে উঠেছেন ৬৪ কোটি ৯৮ লাখ ২৯ হাজার ৮৭৯ জন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, মেক্সিকো, ব্রাজিলের ও রাশিয়ার মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৬১৫ জন ও মারা গেছেন ১৯২জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৯ লাখ ৮ হাজার ২৪০জন এবং মারা গেছেন ৭০ হাজার ৩৭৭ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ১০৭ জন এবং মারা গেছেন ১৫৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৭ লাখ ৬০ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন ১১ লাখ ৩৯ হাজার ৯৭৯জন।

বাংলঅদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।