ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

অন্ধ্রপ্রদেশে রোড শোতে বিশৃঙ্খলা, ৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
অন্ধ্রপ্রদেশে রোড শোতে বিশৃঙ্খলা, ৮ জনের মৃত্যু

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর একটি রোড শোতে হুড়োহুড়ি ও বিশৃঙ্খলার পর ড্রেনে পড়ে ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন নারীও রয়েছেন।

এ ঘটনায় অন্তত আরও ৬ জন আহত হয়েছেন।

বুধবার (২৮ ডিসেম্বর) রাজ্যের নেলোর জেলায় এ ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বর্তমানে অন্ধ্রপ্রদেশ রাজ্য বিধানসভার বিরোধী দলের নেতা। বুধবার তিনি তার ‘ইদেমি খরমা মান রাষ্ট্রনিকি (কেন আমাদের রাজ্য এই ভাগ্যের মুখোমুখি?)’ প্রচারণার অংশ হিসেবে রাজ্যটির নেলোর জেলার কান্দুকুর শহরে রোড শোর আয়োজন করেন।

এনডিটিভি বলছে, নাইডুর কনভয় সন্ধ্যায় এলাকায় পৌঁছানোর পর ভিড় শুরু হয়। মূলত সেখানে জড়ো হওয়া বিশাল জনতা তাদের নেতাকে এক ঝলক দেখার জন্য এগিয়ে গেলে বিশৃঙ্খলা বেঁধে যায়।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ভিড়ের মধ্যে সিমেন্টের একটি রেলিং ভেঙ্গে যায় ও অনেকে পাশ দিয়ে বয়ে যাওয়া একটি খোলা ড্রেনেজ খালে পড়ে যান। এতে আটজনের মৃত্যু হয়। এছাড়া আহত কয়েকজন স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ জানিয়েছে, কান্দুকুর এলাকায় সরু রাস্তায় ‘রোড শো’ দেখার জন্য প্রবল ভিড় হয়েছিল। চন্দ্রবাবুর কনভয় পৌঁছনোর পরেই তেলুগু দেশম পার্টির (টিডিপি) কর্মী-সমর্থকদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। তারই জেরে হতাহত হন অনেকে। মৃতদের মধ্যে এক নারী রয়েছেন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা ‘গুরুতর’। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।

এ ঘটনার পর সভা বাতিল করেন চন্দ্রবাবু নাইডু। পরে তিনি হতাহতদের দ্রুত হাসপাতালে পাঠানোর জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেন। মৃতদের আত্মীয়দের জন্য তিনি ১০ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।