ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

উত্তর কোরিয়ার ড্রোন দক্ষিণের আকাশে 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
উত্তর কোরিয়ার ড্রোন দক্ষিণের আকাশে 

দক্ষিণ কোরিয়ার সামরিক কর্মকর্তারা বলছেন, উত্তর কোরিয়া তাদের সীমান্তে পাঁচটি ড্রোন উড়িয়েছে। সোমবার এই খবর জানায় বিবিসি।

   
 
দেশটির জয়েন্ট চিফ অব স্টাফের পক্ষ থেকে বলা হয়, ড্রোনগুলো জিয়ংগি প্রদেশ দিয়ে দক্ষিণ কোরিয়ার আকাশসীমায় প্রবেশ করে। একটি ড্রোন সীমান্তে ফিরে আসার আগে রাজধানী সিওলের উত্তর দিকে উড়ে যায়।  

এসব ড্রোন প্রবেশের পর দক্ষিণ কোরিয়ার মোতায়েন করা জেট ও আক্রমণকারী হেলিকপ্টার তাদের ধাওয়া করে। ১০০ রাউন্ড গুলি করেও ড্রোনগুলোকে ভূপাতিত করা যায়নি।  

দক্ষিণ কোরিয়ার এক সামরিক কর্মকর্তা বলেন, তারা ড্রোনগুলোর গতিপথ শনাক্ত করতে পারেননি। তবে এগুলো এখন আর উড়ছে না।

চলতি বছর উত্তর কোরিয়া রেকর্ড সংখ্যক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে। কোরিয়ান উপদ্বীপে এই উত্তেজনার মধ্যেই ড্রোনগুলোর অনুপ্রবেশ ঘটল।    

স্থানীয় সময় সকাল সাড়ে দশটার দিকে ড্রোনগুলো সীমান্ত পার হয়। এসব ড্রোন ঠেকানোর অভিযানে ব্যবহৃত কেএ-১ এয়ারক্র্যাফট বিধ্বস্ত হয়।  
 
দক্ষিণ কোরিয়ার এক কর্মকর্তা এই অনুপ্রবেশকে পিয়ংইয়ংয়ের স্পষ্ট উস্কানিমূলক কাজ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, আমাদের সেনাবাহিনী পুঙ্খানুপুঙ্খভাবে এবং দৃঢ়ভাবে উত্তর কোরিয়ার উস্কানির জবাব দেবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ