ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সান্তা ক্লজের কাছে ৮ বছরের এমির হৃদয়বিদারক চিঠি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
সান্তা ক্লজের কাছে ৮ বছরের এমির হৃদয়বিদারক চিঠি

এমি, বয়স ৮ বছর। এ বছরের বড়দিনকে উপলক্ষ করে সান্তা ক্লজের কাছে একটি চিঠি লিখেছে সে।

ব্রিটেন থেকে চিঠিটি টুইটারে পোস্ট করেছেন তার খালা। হৃদয়বিদারক শব্দ দিয়ে সান্তা ক্লজকে লেখা চিঠিতে নিজের জন্য নয়, বাবা-মায়ের জন্য উপহার চেয়েছে এমি।

এমির বাবা-মা কিছু অর্থকষ্টে রয়েছেন। যার জন্য সে নিজে ভারাক্রান্ত। চিঠিতে এমি লিখেছে, ‘সান্টা, এই ক্রিসমাসে আমার নিজের জন্য কিছু চাই না। বাবা-মার জন্য কিছু অর্থ দিও। দয়া করে তুমি কি এটা করতে পারবে? আমি দুঃখিত। ইতি, তোমার ভালবাসার এমি। ’

এমির খালা চিঠির ছবিটি টুইটারে পোস্ট করতেই তা ভাইরাল হয়ে যায়। মুহূর্তের মধ্যেই সবাই নিজেদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেন। ছোট্ট এমির এই নিঃস্বার্থ ভাবনা আবেগপ্রবণ করে তুলেছে ইন্টারনেট ব্যবহারকারীদের।

অনেকেই এমির এই ভাবনার জন্য ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে কটাক্ষ করেছেন। তারা বলছেন, এই ছোট বয়সে অর্থের চিন্তা বাচ্চাদের মনে আসা ঠিক নয়। সুনাক ও তার সরকারের চিঠিটি পড়া উচিত। এ বিষয়ে সরকারের পদক্ষেপ নেওয়া দরকার বলেও মন্তব্য করেন অনেকে।

আর কয়েকদিন পরই খ্রিস্টানদের সবচেয়ে বড় উৎসব বড়দিন। বছর শেষের আনন্দে মেতে উঠতে তৈরি সবাই। বড়দিন, সান্তা এসব নিয়ে এক অন্য রকম উন্মাদনা শিশুদের মধ্যে। তবে সবার মধ্য থেকে ব্যতিক্রম হয়ে সামনে এলো এমি।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।