ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ফ্রান্সকে টেলিকম খাতে বিনিয়োগের আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
ফ্রান্সকে টেলিকম খাতে বিনিয়োগের আহ্বান ফ্রান্সকে টেলিকম খাতে বিনিয়োগের আহ্বান

ঢাকা: ফ্রান্সকে বাংলাদেশের টেলিযোগাযোগ খাতে বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মঙ্গলবার (৭ মার্চ) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার দপ্তরে ফ্রান্সের চার্জ দ‌্য অ্যাফেয়ার্স গারসন জিলেসের সঙ্গে সৌজন‌্য সাক্ষাৎকালে এ আহ্বান জানান।

সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি, বিশেষ করে টেলিযোগাযোগ, ডিজিটাল প্রযুক্তি সম্প্রসারণ ও অগ্রগতি সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করেন।

টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও ফ্রান্সের মধ‌্যে বিদ‌্যমান সম্পর্ক আগামী দিনগুলোতে আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব‌্যক্ত করে বলেন, ফ্রান্স বাংলাদেশের অকৃত্রিম এক বন্ধু।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশ ডিজিটাইজেশনের ধারাবাহিকতায় বিস্ময়কর অগ্রগতি হয়েছে।

মন্ত্রী টেলিযোগাযোগসহ বিভিন্ন খাতে সরকারের অগ্রগতি তুলে ধরে বলেন, বাংলাদেশ বিনিয়োগের জন‌্য অত‌্যন্ত লাভজনক একটি জায়গা।

তিনি সরকারের বিনিয়োগ বান্ধব নীতি কাজে লাগিয়ে ফ্রান্স টেলিযোগাযোগ খাতে বিনিয়োগে এগিয়ে আসবে বলে আশাবাদ ব‌্যক্ত করেন এবং বঙ্গবন্ধু স‌্যাটেলাইট-১ উৎক্ষেপণের মাধ‌্যমে বাংলাদেশ স‌্যাটেলাইট যুগে প্রবেশে ফ্রান্সের ভূমিকার প্রশংসা করেন।

মন্ত্রী চার্জ দ‌্য অ্যাফেয়ার্স ফ্রান্স ও বাংলাদেশের মধ্যকার ঐতিহাসিক সম্পর্ককে আগামী দিনগুলোতে অনন্য এক উচ্চতায় উপনীত করতে তার প্রচেষ্টার কথা ব্যক্ত করেন এবং ডিজিটাল প্রযুক্তি খাতের অগ্রগতির প্রশংসা করেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এমআইএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa