ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

টেলিকম মনিটরিং সিস্টেম দ্রুত চালুর নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
টেলিকম মনিটরিং সিস্টেম দ্রুত চালুর নির্দেশ

ঢাকা: মোবাইল অপারেটরদের কার্যক্রম তদারকিতে টেলিকম মনিটরিং সিস্টেম (টিএমএস) পরিদর্শন করেছেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। এ কার্যক্রম দ্রুত শেষ করে চালুর নির্দেশ দিয়েছেন তিনি।

 

সোমবার (৭ মার্চ) সকালে বিটিআরসির কার্যালয়ে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগে স্থাপিত উক্ত সিস্টেমের অগ্রগতির বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন এবং কার্যক্রমের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। দ্রুত সময়ে যাতে টিএমএস চালুর কার্যক্রম শেষ হয় সে বিষয়ে চেয়ারম্যান সংশ্লিষ্ট কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন।  

টিএমএস চালু হলে মোবাইল অপারেটরদের থেকে ভয়েস ও ডাটা ট্রাফিক, নেটওয়ার্ক ব্যবহার এবং সেবার মান সম্পর্কিত তথ্য সংগ্রহ ও রিপোর্টিং প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে হবে। একইসঙ্গে প্রয়োজনীয় সব তথ্য রিয়েল টাইমে পর্যবেক্ষণ করা সম্ভব হবে।

এ সময় বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার আবু সৈয়দ দিলজার হোসেন, মহাপরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস) ব্রিগেডিয়ার জেনারেল মো. এহসানুল কবীর, মহাপরিচালক (লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং) আশীষ কুমার কুণ্ডু, মহাপরিচালক (অর্থ, হিসাব ও রাজস্ব) প্রকৌশলী মো. মেসবাহুজ্জামানসহ বিটিআরসি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে চেয়ারম্যান নিয়মিত পরির্দশনের অংশ হিসেবে কমিশনের বিভিন্ন বিভাগ/ডিরেক্টরেট/শাখার কর্মচারীদের অফিস কক্ষ এবং এর ব্যবস্থাপনা, অফিসের সার্বিক পরিবেশ ও শৃঙ্খলা, মূল্যবান যন্ত্রাংশ ব্যবস্থাপনা ও স্টোরেজ, অফিসের উপস্থিতি এবং অতিথি কক্ষ পরিদর্শন করেন। পরিদর্শনকালে চেয়ারম্যান সংশ্লিষ্ট কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa