ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফ্রি ওয়াইফাই সেবা দেবে গ্রামীণফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফ্রি ওয়াইফাই সেবা দেবে গ্রামীণফোন

ঢাকা: বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট সুবিধা নিশ্চিত করতে ঢাকা ও চট্টগ্রাম নগরীর কয়েকটি বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত কিছু স্থানে ওয়াই-ফাই ইন্টারনেট সেবা দেবে গ্রামীণফোন। শুধুমাত্র গ্রামীণফোনের গ্রাহকরাই এ আকর্ষণীয় সেবাটি পাবেন।



প্রকল্পটির পরীক্ষামূলক পর্যায়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি), স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং চট্টগ্রামের বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এ ওয়াই-ফাই ইন্টারনেট সুবিধা পাবেন।

বুধবার (২৭ জানুয়ারি) গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, প্রাথমিকভাবে গ্রামীণফোনের গ্রাহকরা গড়ে সর্বোচ্চ ১ এমবিপিএস গতির ইন্টারনেট সেবা পাবে। গ্রামীণফোনের অভিনব এই ওয়াইফাই উদ্যোগে কারিগরি সহায়তা দেবে আমরা নেটওয়ার্ক।

এই সেবাটি গ্রামীণফোনের ‘সবার জন্য ইন্টারনেট’ প্রচারণারই একটি অংশ উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দ্রুত বিশ্বায়নের এ যুগে সফলতা ও সমৃদ্ধির জন্য তথ্যের উৎস ক্ষেত্রে সবার প্রবেশাধিকারের সুযোগ নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের ক্ষেত্রে এর প্রয়োজনীয়তা আরও বেশি। এ প্রয়োজনীয়তাকে উপলব্ধি করতে পেরে গ্রামীণফোন সকল শিক্ষার্থীকে বিশ্বের উন্মুক্ত তথ্যভাণ্ডারের নিচে নিয়ে আসার ক্ষেত্রে নানা পদক্ষেপ নিয়েছে।

শীর্ষস্থানীয় টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন ভবিষ্যতেও ধারাবাহিকতার ভিত্তিতে এ সেবার উন্নতি ও বিস্তৃতির পরিকল্পনা নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
এমআইএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।