ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আন্তর্জাতিক মা দিবসে গুগলের বিশেষ ডুডল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, মে ১২, ২০২৪
আন্তর্জাতিক মা দিবসে গুগলের বিশেষ ডুডল

রোববার (১২ মে) বিশ্বজুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক মা দিবস। ইন্টারনেট জগতের জায়ান্ট গুগলও উদযাপন করছে দিবসটি।

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে বিশেষ ডুডল তৈরি করেছে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিনটি। শনিবার (১১ মে) দিবাগত রাত বারোটার পরই গুগল এই ডুডল প্রকাশ করেছে, যা রোববার সারাদিন থাকবে।

এবারের মা দিবসে গুগলের ডুডলটিতে একজন মায়ের জীবনের সুন্দর একটি সময়ের প্রতিচ্ছবি ফুটে উঠেছে। ডুডলটি এমন একটি দৃশ্য উপস্থাপন করে যেখানে, মাকে তার সন্তানের সঙ্গে সময় কাটাতে দেখা যায়৷ একজন মা এবং তার সন্তানের মধ্যে একটি বিশুদ্ধ বন্ধনের প্রতিফলন তুলে ধরেছে গুগল ডুডল। এই ডুডলটির সামনের অংশে একজন মায়ের চিত্র দেখা যায়। তাকে দেখা যায়, একটি ঘরে সোফায় বসে তার সন্তানের সঙ্গে কথা বলছেন। ব্যাকগ্রাউন্ডে ‘গুগল’ শব্দসহ একটি কুকুর এবং কিছু গাছপালা রয়েছে।

প্রতি বছরের মে মাসের দ্বিতীয় রোববার মা দিবস পালিত হয়। এই দিবসটি বিশ্বের সব মায়েদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পালন করা হয়। এটি প্রথম পালিত হয় ১৯০৮ সালে, যখন আমেরিকার নাগরিক আনা জার্ভিস তার মায়ের প্রতি বিশেষ স্মৃতি চারণ করেন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মে ১২, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ