ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এসইউবি’তে উইকিপিডিয়া কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪
এসইউবি’তে উইকিপিডিয়া কর্মশালা ছবি: সংগৃহীত

বাংলা উইকিপিডিয়ার ১০ বছর পূর্তি উপলক্ষে উইকিমিডিয়া বাংলাদেশ নানা কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে (এসইউবি) আয়োজন করা হয় ইন্টারনেটে উন্মুক্ত বিশ্বকোষ বাংলা উইকিপিডিয়া নিয়ে বিশেষ কর্মশালা।



উইকিপিডিয়ার ব্যবহার ও তথ্য নিবন্ধন সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সচেতন করার উদ্দেশ্যে  কর্মশালাটি আয়োজনে উইকিমিডিয়া বাংলাদেশের সঙ্গে সহযোগি হিসেবে ছিল   এসইউবি’র  নলেজ অ্যান্ড নেটওয়ার্কিং ক্লাব।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কলাবাগান বিজয় ক্যাম্পাসে   অনুষ্ঠিত এ কর্মশালায় শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবক হিসেবে উইকিপিডিয়াকে সমৃদ্ধ করা, নিবন্ধ সম্পাদনা, ছবি যোগ করা সহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করেন বাংলা উইকিপিডিয়ার প্রশাসক নাহিদ সুলতান, উইকিমিডিয়া বাংলাদেশ চ্যাপ্টারের কোষাধ্যক্ষ আলী হায়দার খান.  নির্বাহী সদস্য তানভির মোর্শেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস দূত জাহিদ হোসাইন খান।

এসইউবি'র সাংবাদিকতা, যোগাযোগ এবং মিডিয়া স্টাডিজের উপদেষ্টা রোবায়েত ফেরদৌস এ সময় জানান যে পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিয়ে  এ ধরনের আয়োজন নিয়মিত করা হবে।
কর্মশালায় আরও উপস্থিত ছিলেন কথা সাহিত্যিক মুজতবা আহমেদ মোরশেদ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ জিনাত শারমিন, সজীব সরকার ও নূরে মাকবুল। কথা সাহিত্যিক মুজতবা আহমেদ মোরশেদ তার সকল রচনাকর্মের স্বত্ত্ব উইকিকমন্সের জন্য উন্মুক্ত করার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।