ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ভারত

আগরতলায় তিন বাংলাদেশি নারী আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
আগরতলায় তিন বাংলাদেশি নারী আটক 

আগরতলা (ত্রিপুরা): আগরতলায় তিন বাংলাদেশি নারীকে অনুপ্রবেশের অভিযোগে আটক করেছে ভারতের রেলওয়ে পুলিশ (জিআরপি)। কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন ছাড়ার আগে তাদের আটক করা হয়।

আগরতলা রেলওয়ে স্টেশনের জিআরপি থানার প্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুর রহমান জানান, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস স্টেশন থেকে ছাড়ার ঠিক আগ মুহূর্তে সন্দেহভাজন কয়েকজন লোক প্রধান সড়ক দিয়ে স্টেশনে প্রবেশ করছিল। তখন কর্তব্যরত নিরাপত্তাকর্মীদের সন্দেহ হলে তাদের দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ চালান। তখন তারা জানতে পারেন, তিন বাংলাদেশি নারীকে আরও তিন ভারতীয় দালাল মিলে কলকাতায় নিয়ে যাচ্ছেন। কিন্তু বাংলাদেশি নারীরা ভারতে প্রবেশের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তখন তাদের সবাইকে আটক করা হয়।
 
এই তিন নারীর নাম যথাক্রমে মৌসুমী, ঝর্না এবং রহিমা। তারা তিনজন ঢাকা শহর থেকে এসেছেন বলেও জানান। পাশাপাশি তাদের সঙ্গে তিন ভারতীয় দালালকেও ধরা হয়। এরা হলেন যথাক্রমে আনজার আলম, রহিমা আক্তার এবং মামুন হোসেন। এই তিন দালালের বাড়ি সিপাহীজলা জেলার সোনামুড়া এলাকায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক বাংলাদেশি নারীরা জানিয়েছেন, তারা সোনামুড়া সীমান্ত দিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছেন। তাদের ভারতে প্রবেশের ক্ষেত্রে সহযোগিতা করেছে সঙ্গে থাকা তিন দালাল। কাঞ্চনজঙ্ঘা ট্রেনে করে কলকাতা যাওয়ার পরিকল্পনা ছিল তাদের।

সন্দেহ করা হচ্ছে, পাচারের উদ্দেশ্যে তিন বাংলাদেশি নারীকে নিয়ে আসা হয়েছিল। মানুষের যেন কোনো ধরনের সন্দেহ না হয় সেজন্য দালালরা সঙ্গে আরও একজন নারী দালালকেও রেখেছিল।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।