ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরা বিধানসভার শীতকালীন অধিবেশন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
ত্রিপুরা বিধানসভার শীতকালীন অধিবেশন শুরু

আগরতলা: ত্রিপুরা বিধানসভার শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। শুক্রবার (৫ জানুয়ারি) রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লুর বক্তব্যের মধ্য দিয়ে এ অধিবেশন শুরু হয়।

বক্তব্য দিতে গিয়ে রাজ্যপাল চন্দ্রায়ন-৩ এর সফল উৎক্ষেপণের জন্য রাজ্যবাসীর পক্ষ থেকে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরোর বিজ্ঞানীদের ধন্যবাদ জানান।

রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহার নেতৃত্বে রাজ্যবাসীর সার্বিক বিকাশ হচ্ছে। কৃষি, শিল্প, শিক্ষা, স্বাস্থ্যসহ সমাজের প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের জন্য কাজ করছে সরকার। উচ্চশিক্ষার জন্য রাজ্যে নতুন করে দুটি বিশ্ববিদ্যালয় ও একাধিক কলেজ স্থাপন করা হয়েছে। নতুন করে বিদ্যাজ্যোতি স্কুল চালু করা হয়েছে। একইভাবে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির লক্ষ্যে রাজ্যের প্রধান রেফারেল হাসপাতাল জিবিতে শয্যা সংখ্যা বাড়ানো হয়েছে। আগরতলার আইজিএম হাসপাতালে নতুন করে ডেন্টাল কলেজ স্থাপন করা হয়েছে। কৃষকদের আর্থিক সুবিধার কথা চিন্তা করে সহায়ক মূল্যে ধান কেনা হচ্ছে। সমাজের প্রতিটি অংশের মানুষের উন্নয়নের জন্য কাজ করা হচ্ছে। প্রশাসনের স্বচ্ছতা আনার জন্য ডিজিটাল প্রযুক্তির ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে। ই-ক্যাবিনেট ব্যবস্থা চালু করা হয়েছে। সবমিলিয়ে রাজ্যপালের বক্তব্যে সার্বিক উন্নয়নের বিষয়টি উঠে এসেছে।

রাজ্যপালের বক্তব্য শেষে বিধানসভার স্পিকার বিশ্ববন্ধু সেন বিধানসভার প্রয়াত দুই সদস্য যথাক্রমে শামসুল হক ও সুরজিৎ দত্তের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দুই মিনিট নীরবতা পালনের আহ্বান জানান। সেই সঙ্গে প্রয়াত দুই বিধায়কের পরিবার-পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। সবশেষে সবাই মিলে দুই বিধায়কের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দুই মিনিট নীরবতা পালন করেন। এরপর এদিনের মতো সভাকে মুলতবি ঘোষণা করেন স্পিকার।  

ত্রিপুরা বিধানসভার তৃতীয় অধিবেশন চলবে আগামী ১১ জানুয়ারি পর্যন্ত। অধিবেশন চলাকালীন মাঝে শনি ও রোববার বন্ধ থাকবে। সবমিলিয়ে বিধানসভা চলবে পাঁচদিন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৪
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।