ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারত

১ লাখ ৬৬ হাজার ৯০০ ডলার ফেলে পালালো পাচারকারীরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
১ লাখ ৬৬ হাজার ৯০০ ডলার ফেলে পালালো পাচারকারীরা

কলকাতা: আন্তর্জাতিক সীমান্ত হয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে পাচার হওয়ার সময় ১ লাখ ৬৬ হাজার ৯০০ ডলার উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ সময় বিএসএফের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারীরা।

 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নদিয়া জেলার বেতাই আউটপোস্টের বাহিনীর তরফে থেকে এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বিএসএফ জানতে পারে, বেতাই সীমান্ত ফাঁড়ি এলাকা দিয়ে বৈদেশিক মুদ্রা পাচার হতে পারে। সেই তথ্যের ভিত্তিতে বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে সজাগ দৃষ্টি রাখে বাহিনীর ৮৪ ব্যাটালিয়নের সদস্যরা। এরপর সন্দেহজনক কিছু কার্যকলাপ নজরে আসতেই তারা পাচারকারীদের ঘিরে ফেলতে শুরু করে। এদিকে বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা অন্ধকার ও ঘন কুয়াশার সুযোগ নিয়ে ভারতের দিকে ফিরে যায়। পরে ওই এলাকায় পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধানের পর ৪টি নোটের বান্ডিল উদ্ধার হয়। সেগুলি খোলার পর ১ লাখ ৬৬ হাজার ৯০০ মার্কিন ডলার জব্দ করে বিএসএফ।

জব্দকৃত মার্কিন ডলার পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য নদিয়া জেলার চাপড়া কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ দক্ষিণবঙ্গ সীমান্ত জনসংযোগ কর্তা এ কে আর্য এই সাফল্যে আনন্দ প্রকাশ করেছেন।  

উদ্ধারকারী দলের প্রশংসা করে তিনি বলেন, বিএসএফ কোনো অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোন ধরনের অপরাধ সংঘটিত হতে দেবে না এবং এর সঙ্গে জড়িতদের রেহাই দেবে না।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
ভিএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।